ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

করের টাকায় মেট্রোরেল : অর্থমন্ত্রী

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২২, ১৪:২৫

সবার করের টাকায় মেট্রোরেল হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি এটিকে ‘মহাঅর্জন’ বলে অভিহিত করেছেন।

বুধবার (২৪ ডিসেম্বর) রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে সেরা করদাতাদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অর্থমন্ত্রী সেরা করদাতার সম্মাননা স্মারক ও ট্যাক্স কার্ড তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

অর্থমন্ত্রী বলেন, খাঁটি মুসলমান হতে হলে পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নিতে হবে। আমাদের ব্যবসায়ী, অর্থশালী ও বিত্তশালীদের প্রতি আহ্বান থাকবে তারা তাদের প্রতিবেশীদের সহায়তা করবে।

তিনি বলেন, আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীদের সহায়তা করা আমাদের ঈমানি দায়িত্ব। আমাদের এগিয়ে যেতে অনেক কাজ করতে হবে। আপনার সম্পদে গরিবের হক আছে, আপনারা যে অর্থ কর হিসেবে দেন তা দিয়ে সরকার উন্নয়ন কাজে বিনিয়োগ করে।

মন্ত্রী বলেন, গত ১০ বছর রাজস্ব খাতে অনেক উন্নয়ন হয়েছে। ১৪ থেকে ১৫ শতাংশ জিডিপিতে গ্রোথ বাড়ছে রাজস্ব খাত থেকে। মেট্রোরেলের উদ্বোধনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের মানুষকে একের পর এক উপহার দিচ্ছেন। আপনাদের করের টাকা দিয়ে আমাদের এই মহাঅর্জন। ২০৪১ সালে আমাদের প্রত্যাশা পূরণ করতে পারবো। ট্যাক্স দেওয়া শুধু দায়িত্ব নয়, ভালো কাজ এটা ভেবে সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করব।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ