ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নয় মাস ধরে গ্রাম ছাড়া, ঘরে ফিরতে চায় তারা

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২৪, ২১:৩৬ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ২১:৩৯

নড়াইলের পিরোলী গ্রামে একটি হত্যাকাণ্ডের জেরে দীর্ঘ ৯ মাস ভিটেমাটি ছাড়া ভুক্তভোগীরা পুলিশ সুপারের কাছে বাড়িঘরে ফেরার আকুতি নিয়ে তার কার্যালয়ে সমবেত হয়েছেন।

সোমবার (১৫ এপ্রিল) বেলা ১২টার দিকে নানা বয়সের শতাধিক মানুষ পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন। এ ব্যাপারে পুলিশ সুপার দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

ভুক্তভোগীরা জানায়, নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী গ্রামের ইউনিয়ন যুবলীগ সদস্য আজাদ শেখ দুর্বৃত্তদের হাতে খুন হন। হত্যার জেরে নিহতের দলীয় পতিপক্ষ ২০ জন আসামি হলেও গ্রামের প্রায় ২শ পরিবারের বাড়িঘরে স্মরণকালের ভয়াবহ ধ্বংসযজ্ঞ চালিয়ে গ্রাম ছাড়া করা হয়। সেই থেকে বাড়ি-ঘরে স্বাভাবিক জীবনে ফিরতে না পেরে ৯মাস ধরে যেখানে সেখানে বসবাস করে চরম মানবেতর দিন পার করছেন। এ অবস্থা থেকে স্বাভাবিক জীবনে ফেরার আকুতি নিয়ে সোমবার ভুক্তভোগীরা পুলিশ সুপারের কার্যালয়ে যান। পরে তারা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

পুলিশ সুপার মো. মেহেদী হাসান বলেন, আজাদ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরে পদক্ষেপ নেওয়া হচ্ছে। যারা অপরাধী, প্রচলিত আইনে তাদের বিচার হবে। যারা বাড়ি-ঘরে ফিরতে পারছে না ১০/১৫ দিনের মধ্যে তাদের বাড়ি ফেরার আশ্বাস দেন তিনি।

প্রসঙ্গত, আজাদ হত্যা মামলার ৬ আসামি বাদে সবাই আদালত থেকে জামিনে আছেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ