ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতার দাবিতে কর্মবিরতি

প্রকাশনার সময়: ১৭ এপ্রিল ২০২৪, ১৬:২৬

নড়াইলের কালিয়া পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা বেতন ভাতার দাবিতে কর্মবিরতি পালন করছেন।

বুধবার (১৭ এপ্রিল ) সকাল থেকে কালিয়া পৌরসভার কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন আগামী ৭ দিনের জন্য এই কর্মসূচি পালন করবে বলে জানা যায়।

জেলা প্রশাসক বরাবর একটি অনুলিপিতে থেকে জানা যায়, ঈদুল ফিতরে বেতন ভাতা না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। পৌরসভার অনেক কর্মকর্তা-কর্মচারীর ৬ থেকে ২৬ মাস পর্যন্ত বেতন ভাতা বন্ধ আছে। ঈদের আগে হাট-বাজার ইজারার টাকা পেলেও বেতন ভাতা দেওয়া হয়নি। কর্মকর্তা কর্মচারীরা এ অবস্থায় আগামী ৭ দিনের মধ্যে বেতন ভাতা পরিশোধের জন্য মেয়রের নিকট আহ্বান জানিয়েছেন।

কালিয়া পৌরসভার সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মামুনুর রশিদ বলেন, আগামী ১ সপ্তাহের মধ্যে বেতন ভাতা পরিশোধ না করলে আমরা লাগাতার কর্মবিরতি পালন করবো।

তিনি আরও বলেন মাস্টাররোলে নিয়োগকৃত ২২ জন কর্মচারীর বেতন পরিশোধ করলেও আমাদের স্থায়ী নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের ঈদুল ফিতর উদযাপন উপলক্ষ্যে কোনো বেতন ভাতা দেয়নি।

এ বিষয়ে কালিয়া পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হীরা জানান, পূর্বের সকল মেয়রদের রেখে যাওয়া বকেয়া বেতন আমি পরিশোধ করেছি। আমার সময় কর্মকর্তা কর্মচারীরা যথাসময়ে বেতন ভাতা পেয়ে থাকেন।

এই কর্মরিতির ফলে বিভিন্ন এলাকা থেকে সেবা নিতে আসা মানুষেরা সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন। ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত এই পৌরসভায় আগে কখনো এমন অবস্থা সৃষ্টি হয়নি। সাধারণ মানুষ এই অবস্থার অবসান চায়।

নয়াশতাব্দী/এনএইচ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ