ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

লিবিয়ায় নিয়ে যুবককে নির্যাতন, গ্রেপ্তার ১

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ১৬:৪৮ | আপডেট: ২৯ মার্চ ২০২৪, ১৬:৫৯

অবশেষে ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে ফরিদপুরের সালথার এক যুবককে অমানবিকভাবে নির্যাতনের ঘটনায় মো. শাকিল (২৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার নকুলহাটি বাজার এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

এ মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর পরিবার। এ মামলায় ৭ জনকে আসামি করা হয়েছে। মামলার পর এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. শাকিল (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শাকিল একই উপজেলার বিভাগদী গ্রামের মো. নফেল নামের এক ব্যাক্তির ছেলে।

এর আগে, এ ঘটনায় বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকালে সালথা থানায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে থানাটির এসআই কবিরুল হককে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, লিবিয়ায় নিয়ে যুবককে নির্যাতনের ঘটনায় ওই যুবকের বাবা সালথা থানায় বৃহস্পতিবার বিকালে একটি এজাহার দায়ের করেছেন। এর পরপরই শুক্রবার (২৯ মার্চ) সকালে পুলিশ অভিযান চালিয়ে এ মামলার ৩ নম্বর এজাহারভুক্ত আসামি শাকিল নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গ, সম্প্রতি সালথার রামকান্তপুর এলাকার মো. শাকিল মিয়া (২৪) নামের এক যুবককে চাকরির প্রলোভনে ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে নির্যাতন করে মানবপাচারের সঙ্গে জড়িত একটি চক্র। পরে এ ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ঘটনাটি সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ