ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

উদ্বোধন হলেও মেলেনি ঘর, নেই বিদ্যুৎ-পানি

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১৫:০৫ | আপডেট: ২৮ মার্চ ২০২৪, ১৫:৩২

সুনামগঞ্জের জগন্নাথপুরে উদ্বোধনের এক বছর পার হলেও এখনও আশ্রয়ণ প্রকল্পের ঘর পাননি উপকারভোগীদের অনেকেই। শতাধিক পরিবার জমির দলিল ও ঘরের চাবি পাননি বলে জানা গেছে।

জানা গেছে, গত ২০২৩ সালের ২২ মার্চ আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের আওতায় ইউনিয়ন বাদে খালিশা ও কলকলিয়া মৌজায় ৬৪টি, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে রসুলপুর মৌজায় ৩৮টি, রানীগঞ্জ ইউনিয়নে ২৫টি এবং পাইলগাঁও ইউনিয়নের খানপুর ও জালালপুর মৌজায় ৮৫টিসহ মোট ২১২টি ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ওই দিন আনুষ্ঠানিক উদ্বোধন হলেও ঘর নির্মাণের কাজ শেষ হয়নি। বিশুদ্ধ পানি ও বিদ্যুতের ব্যবস্থা না থাকায় প্রকল্পের ঘরে উঠছেন না অনেক পরিবার।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা বিশুদ্ধ পানি ও বিদ্যুৎ না থাকায় ছেলেমেয়েদের পড়ালেখার অসুবিধা উল্লেখ্য করে মাটি ভরাটের জন্য ইউএনও বরাবর আবেদন করেছেন।

মুর্শিদা বেগম নামের এক উপকারভোগী বলেন, ২০ দিন আগে এ ঘরে এসেছি। আসার পর থেকে খুব কষ্টে আছি। রোজায় সাহরির সময় আরেক বাড়ি থেকে আমাদের পানি আনতে হয়। বিদ্যুৎ না থাকায় রাতে ছোট দুই সন্তানকে নিয়ে ভয় লাগে।

এ বিষয়ে জগন্নাথপুরের ইউএনও আল-বশিরুল ইসলাম বলেন, চতুর্থ ধাপে সব ঘরের কাজ প্রায় শেষ। আশ্রয়ণ প্রকল্পের সমস্যা নিয়ে একটি লিখিত দরখাস্ত পেয়েছি, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/এনএইচ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ