ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

স্ত্রী হত্যায় ঘাতক স্বামীর ফাঁসি

প্রকাশনার সময়: ২৭ মার্চ ২০২৪, ২০:২৫

চট্টগ্রামে ছয় বছর আগে যৌতুকের জন্য শ্বাসরোধে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. পারভেজ (৩১) কে ফাঁসির রায় দিয়েছেন আদালত।

বুধবার (২৭ মার্চ) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. জাকির হোসেন এই রায় ঘোষণা করেন। সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত পারভেজকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছে বলে জনিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ।

দণ্ডিত পারভেজ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চুড়ামনি গ্রামের মো. সোলায়মানের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি পারভেজের সঙ্গে রোকেয়া বেগমের বিয়ে হয়। পারভেজ ছিলেন ইটভাটার পিকআপ চালক। বিয়ের সময় রোকেয়ার পরিবার পারভেজকে তিন লাখ টাকা যৌতুক দিয়েছিল। এরপরও বিভিন্ন সময় তিনি স্ত্রীর কাছে টাকা দাবি করতেন। টাকার জন্য পারভেজ নির্যাতন করলে রোকেয়া বিষয়টি তার ভাই মহিউদ্দিনকে জানান। এরপর মহিউদ্দিন আরও এক লাখ টাকা দেন। তাতেও সন্তুষ্ট ছিলেন না পারভেজ। আরও দুই লাখ টাকা যৌতুকের জন্য রোকেয়াকে তিনি শারীরিক ও মানসিক নির্যাতন করতেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ২০ এপ্রিল দুপুরে পারভেজ টেলিফোনে রোকেয়ার মাকে বলেন, তিনি রোকেয়াকে লাঠি দিয়ে মেরেছে। ওই খবর পেয়ে রোকেয়ার বড় বোন মোস্তফা বেগম পারভেজকে ফোন করলে পারভেজ তাকে বলেন, রোকেয়ার ‘স্ট্রোক’ করেছে। এরপর রোকেয়ার মা, বোন ও জেঠিমা পারভেজের বাড়িতে গিয়ে দেখেন, রোকেয়ার মরদেহ খাটের উপর শোয়ানো। তার গলায় অর্ধচন্দ্রাকৃতির দাগও দেখতে পান তারা। এর আগেই পারভেজ বাড়ি থেকে পালিয়ে যান।

এরপর স্থানীয় চৌকিদার পুলিশকে ফোন দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় রোকেয়ার ভাই মহিউদ্দিন বাদি হয়ে পারভেজের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, আসামি পারভেজ রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ