ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

দোকান দখলের চেষ্টা, ৯৯৯ এ ফোন করে রক্ষা

প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ১৩:২৩

চট্টগ্রামের বাঁশখালীতে রঞ্জন চৌধুরীর ভাড়া দোকান দখলের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে পুলিশ। জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে রামদাশ হাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক তপন কুমার বাগচীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে দোকান দখলের চেষ্টা বন্ধ হয়ে যায়। এ সময় নির্মাণকাজে নিয়োজিত শ্রমিকরা কাজ বন্ধ করে পালিয়ে যায়।

সোমবার (১৮ মার্চ) বেলা ৩টার দিকে সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম বাজারে এই ঘটনা ঘটে।

জানা যায়, বাণীগ্রাম এলাকার মৃত রবীন্দ্র লাল চৌধুরীর মালিকানাধীন জায়গার ওপর ২০১২ সালে স্থানীয় মনিন্দ্র লাল প্রকাশ মনি দে নামক ব্যবসায়ীকে চায়ের দোকান করার জন্য ভাড়া দেন। কয়েক বছর নিয়মিতভাবে ভাড়া দিলেও পরে তিনি দোকানের ভাড়া দেওয়া বন্ধ করে দেন। এরপর ভাড়াটিয়া চুক্তিনামা ভঙ্গ করে দোকানটি দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা করেন। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে বেশ কয়েকবার সালিশ বৈঠকও হয়।

এ ব্যাপারে দোকানের মালিক মৃত রবীন্দ্র লাল চৌধুরীর ছেলে রঞ্জন চৌধুরী বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে দোকানে ভাড়াটিয়া ছিল। আমাদের পৈত্রিক জায়গার ওপর এই দোকান। দোকানের ভাড়াটিয়া মনি দের নিকটাত্মীয় সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা হওয়ার সুবাদে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক দোকান দখলের চেষ্টা করছে। দোকানের মালিক হিসেবে ৯৯৯ এ ফোন করার পর পুলিশ উপস্থিত হলে আসামিরা দোকান থেকে পালিয়ে যায়। এতে আমরা প্রাণে রক্ষা পায়।

রামদাশ হাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক তপন কুমার বাগচী বলেন, জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে আমি ঘটনাস্থলে যাই। পরে লিখিত অভিযোগ পেয়ে শ্রমিকদের কাজ বন্ধ রাখতে বলি। এ বিষয়ে কাগজপত্র নিয়ে তাদের দুপক্ষকে থানায় যেতে বলি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ