ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

আন্ডারপাসের ছাদে পিকনিকের বাসের ধাক্কা, তিতাসের ২২ জন আহত

প্রকাশনার সময়: ০২ মার্চ ২০২৪, ১৫:২৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ শাখার কর্মকর্তা-কর্মচারীদের বহনকারী একটি পিকনিকের বাস পূর্বাচলের কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কে (শেখ হাসিনা সরণির) আন্ডারপাসের ছাদে ধাক্কা লেগে ২২ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

শনিবার (২ মার্চ) সকাল ১০টার দিকে পূর্বাচল ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

পূর্বাচল ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, শনিবার সকালে তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ শাখার কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা বার্ষিক পিকনিকের জন্য রূপগঞ্জের সী-শেল পার্কের উদ্দেশ্যে বিআরটিসির একটি দ্বিতল বাসযোগে রওনা হয়। সকাল ১০টার দিকে বাসটি কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কে (শেখ হাসিনা সরণি) পূর্বাচল ফায়ার সার্ভিসের কার্যালয়ের সামনে সার্ভিস সড়ক দিয়ে যাবার সময় আন্ডারপাসের ছাদে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হয়।

খবর পেয়ে পূর্বাচল ফায়ার সার্ভিসের কর্মীরা বাসে থাকা যাত্রীদের উদ্ধার করেন।

দুর্ঘটনায় আহত হয়েছেন- তিতাস কর্মকর্তা রবিন লাল, শাকিল, শাভা, মিনহাজ, শরিফুল, মনোয়ারা, রেহেনা, নিখিল, সুব্রত, তানজিম, নজরুল ইসলাম, সুমাইয়া, শিরিন আক্তার, স্বর্ণা রানী, তানিয়া, জেরিন, শাহনাজ, আফরিনসহ ২২ জন।

আহতদের প্রথমে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে ১০ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। এদের মধ্যে সুব্রত, নিখিল, স্বর্ণা রানী ও মনোয়ারার অবস্থা আশঙ্কাজনক বলে জানান কর্তব্যরত চিকিৎসক।

এ বিষয়ে তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন নারায়ণগঞ্জ শাখার সিবিএ সাধারণ সম্পাদক সৈয়দ আয়েজউদ্দিন আহমেদ বলেন, প্রতি বছরের মতো আজকে আমাদের কর্মকর্তা-কর্মচারীদের বার্ষিক পিকনিক ছিল। সকালে নারায়ণগঞ্জের চাষাড়া থেকে তিতাসের নারায়ণগঞ্জ ডিবিশনের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের মোট ১২শ লোক নিয়ে পিকনিকের জন্য রূপগঞ্জের সী-শেল পার্কের উদ্দেশে রওয়া হই। একটি বাস সড়কের আন্ডারপাসের ছাদে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হয়। এতে আমাদের বহু লোক আহত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ঢাকা জোন-৩ এর উপ সহকারী পরিচালক মো. সফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পাবার সঙ্গে সঙ্গেই আমাদের টিম দুর্ঘটনাকবলিত বিআরটিসির দ্বিতল বাসে আটকে পড়া সবাইকে উদ্ধার করে। এদের মধ্যে আহত ২২ জনকে হাসপাতাল পাঠানো হয়েছে।

খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে জানিয়ে পূর্বাচল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরেশ বাগচী বলেন, ফায়ার সার্ভিসের সহায়তায় সবাইকে উদ্ধার এবং আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হয়েছে। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে।

এ নিয়ে গত এক সপ্তাহে একই জায়গায় ৩টি দ্বিতল বাস দুর্ঘটনার কবলে পড়েছে জানিয়ে পরেশ বাগচী বলেন, এতে আহতও হয়েছে অনেকে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ