ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

ঘুমধুম-তুমব্রু সীমান্তের ৫ স্কুল খুলছে বুধবার

প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৯ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪২

দীর্ঘ ২৩দিন বন্ধ থাকার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুম ও তুমব্রু এলাকার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুণরায় পাঠদান কার্যক্রম চালু করতে যাচ্ছে প্রশাসন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে এই পাঠদান কার্যক্রম চালু হবে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের কার্যালয়ে আলাপকালে বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বিদ্যালয় খুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন

নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূণ্যরেখার পাশে মিয়ানমারে গত ৪ ফেব্রুয়ারি থেকে ব্যাপক গোলাগুলি শুরু হওয়ার পর প্রশাসন ঘুমধুম ও তুমব্রু এলাকার পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় জরুরিভাবে বন্ধ করে দেয়।

পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় হলো- ভাজাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইশফাঁড়ি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্ত পরিস্থিতি এখন অনেকটাই ভালো।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক সীমান্তের পরিস্থিতি ভালো হওয়ায় শিক্ষার্থীদের কথা চিন্তা করে বন্ধ থাকা ৫টি বিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। ২৮ ফেব্রুয়ারি থেকে পুণরায় নিয়মিত শ্রেণি কার্যক্রম শুরু হবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ