ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ২ জিলকদ ১৪৪৫

বগুড়ায় পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর টাকা লুট

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ১৯:৪১

বগুড়ার শেরপুরে পুলিশ পরিচয়ে অভিনব কৌশলে এক ধান-চাল ব্যবসায়ীকে আটকের পর দুই লাখ টাকা লুটে নিয়েছে দুর্বৃত্তরা ভুক্তভোগী ব্যবসায়ী আব্দুর রাজ্জাক উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের রহমত গ্রামের বাসিন্দা ও স্থানীয় শেরুয়া বটতলাস্থ নাজমুল চাউল কলের সত্ত্বাধিকারী।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকালে ওই ব্যবসায়ী বাদি হয়ে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, সোমবার দুপুরের দিকে শহরের বাসস্ট্যান্ডে অবস্থিত ব্র্যাক ব্যাংক থেকে দুই লাখ টাকা উত্তোলন করেন ব্যবসায়ী আব্দুর রাজ্জাক। এরপর ওই টাকা নিয়ে ঢাকা-বগুড়া মহাসড়কের পূর্বপাশ দিয়ে জনতা ব্যাংকে যাচ্ছিলেন। এক পর্যায়ে ব্যাংকের সামনে পৌঁছা মাত্রই অজ্ঞাত পরিচয়ের ৪/৫ ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে ওই ব্যবসায়ীর নিকট জাল টাকা রয়েছে বলে তাকে মহাসড়কের পশ্চিম পাশে নিয়ে যান। পরে তার শরীর তল্লাশি করেন ওইসব দুর্বৃত্তরা। এরপর তার নিকটে থাকা দুই লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়। পরবর্তীতে ওই ব্যবসায়ীকে ধাক্কা দিয়ে সড়কে ফেলে দিয়ে দুইটি প্রাইভেটকার যোগে তারা চলে যান বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

ভুক্তভোগী ব্যবসায়ায়ী আব্দুর রাজ্জাক বলেন, পুলিশ সদস্য পরিচয় দিয়ে কোনো কিছু বুঝে ওঠার আগেই টাকাগুলো ছিনিয়ে নেয় তারা। পরে প্রাইভেট কার নিয়ে দ্রুত সটকে পড়েন। একটি প্রাইভেটকার ঢাকার দিকে এবং আরেকটি বগুড়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। মূলত তারপরই ছিনতাইয়ের বিষয়টি বুঝতে পেরে চিৎকার করতে থাকি। এসময় লোকজন এগিয়ে এলেও দুর্বৃত্তরা চলে যাওয়ায় তাদের ধরা সম্ভব হয়নি জানান তিনি।

শেরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার জানান, বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। তবে ঘটনাটি প্রাথমিকভাবে প্রতারক চক্রের কাজ বলেই মনে হচ্ছে। কিন্তু যারাই এই ঘটনার সঙ্গে জড়িত থাকুন, তাদেরকে চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যেই আইনের আওতায় আনা সম্ভব হবে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ