ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নান্দাইলে শিক্ষাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত 

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২২, ২৩:২৯ | আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২, ১৩:৫৯

ময়মনসিংহের নান্দাইলে মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের শিক্ষাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) উপজেলার খারুয়া ইউনিয়নের দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় এই শিক্ষাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মাওলানা আফতাব উদ্দিন দাখিল মাদরাসায় ৬টি মাদরাসার ৫৫ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে অষ্টম শ্রেণির ৩৫জন ও ৫ম শ্রেণির ২০জন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষাকে কেন্দ্র করে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

জানা গেছে, শিক্ষাবৃত্তি পরীক্ষায় ৫ম ও অষ্টম শ্রেণির মেধা তালিকায় ১ম থেকে ১০ম পর্যন্ত প্রত্যেককে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। উভয় শ্রেণির ১ম স্থান অধিকারী পাবে ১০ হাজার, ২য় স্থান অধিকারী পাবে ৮ হাজার এবং ৩য় স্থান অধিকারী পাবে ৫ হাজার টাকা। এছাড়াও সাত জন পাবে ৩ হাজার টাকার নগদ শিক্ষাবৃত্তি।

মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের কোষাধ্যক্ষ মাওলানা আব্দুস সাত্তার জানান, মাদরাসার শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্যই এই শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে।

মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের কো-অর্ডিনেটর মাওলানা তারিক জামিল বলেন, এই প্রথম শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে। অত্যন্ত সুশৃঙ্খলভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে কোমলমতি শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য আমরা এ বৃত্তি পরীক্ষার ব্যবস্থা করেছি।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ