ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জবির সহকারী প্রক্টরের একদিন ও শিক্ষার্থীকে ২ দিনের রিমান্ড

প্রকাশনার সময়: ১৮ মার্চ ২০২৪, ১৪:২৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে একদিন ও সহপাঠী রায়হান আম্মান সিদ্দীকীকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সোমবার (১৮ মার্চ) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন আদালত পুলিশের পরিদর্শক মজিবুর রহমান।

এর আগে, সোমবার (১৮ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে একটি সাদা প্রাইভেটকার করে তাদের আদালতে হাজির করে কুমিল্লা কোতোয়ালী মডেল থানা পুলিশ। এরপর মাথায় হেলমেট ও মুখে মাস্ক পরা অবস্থায় তাদের আদালত পুলিশের পরিদর্শক মো. মজিবুর রহমানের কক্ষে রাখা হয়। বেলা ১১টা ২০ মিনিটে তাদেরকে কুমিল্লার বিচারিক হাকিম-২ নম্বর আমলি আদালতের বিচারক আবু বক্কর সিদ্দিকের আদালতে হাজির করা হয়।

এরপর পুলিশ শিক্ষক দ্বীন ইসলামের দুদিন ও সহপাঠী আম্মানের পাঁচদিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত শিক্ষকের একদিন ও সহপাঠীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান কুমিল্লার কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন।

এর আগে, রোববার (১৭ মার্চ) রাতে কুমিল্লা জেলা পুলিশের একটি প্রতিনিধি দল ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে দুজনকে কুমিল্লায় নিয়ে আসেন। শনিবার (১৬ মার্চ) রাতে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার মা তাহমিনা বেগম শবনম জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন।

এ বিষয়ে কোর্ট পরিদর্শক মুজিবুর রহমান বলেন, থানা পুলিশ তাদের এনেছে। আমরা আদালতে হাজির করেছি।

মামলায় উল্লেখ করা হয়, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইনে ও অনলাইনে অবন্তিকাকে যৌন হয়রানি করে আসছিলেন। এ বিষয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলামের কাছে অভিযোগ করলে তিনি কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকেই নানাভাবে অপমান করে আসছিলেন।

এমন প্রেক্ষাপটে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সহপাঠীদের আন্দোলন ও আলটিমেটামের প্রেক্ষিতে সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মান ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে শনিবার (১৬ মার্চ) রাতে আটক করে ডিএমপি।

এরআগে, শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে ফেসবুক আইডিতে এক পোস্টে নিজের আত্মহত্যার জন্য বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করেন অবন্তিকা।

ফেসবুকে ওই পোস্টের পর কুমিল্লা নগরীর বাগিচাগাঁও পিসি পার্ক স্মরণিকা ভবনের দ্বিতীয়তলায় নিজ বাসায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। তিনি কুমিল্লা সরকারি কলেজের সাবেক শিক্ষক অধ্যাপক প্রয়াত জামাল উদ্দিনের মেয়ে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ