ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

চ্যালেঞ্জ নিতে রাজি ইংল্যান্ড ক্যাপ্টেন

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২২, ১১:১৩ | আপডেট: ১৩ নভেম্বর ২০২২, ১২:৪০

পৌরাণিক কাহিনি ফিনিক্স পাখির মতোই যেন নিজের ছাইয়ের স্তূপ থেকে পুনর্জন্ম হয়েছে তাদের। যেখানে শুরুতেই প্রত্যাশার বেলুন চুপসে গিয়েছিল, সেই তারাই কি-না উঠে এসেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। আয়ারল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ৫ রানে হারের পর কে ভেবেছিল এভাবে ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড?

অন্যরা কী ভেবেছেন সেই উত্তর জানা নেই। তবে জস বাটলার ছিলেন আশাবাদীর দলে। নিজের দলটার ওপর আকাশ ছোঁয়া আত্মবিশ্বাস ছিল ইংল্যান্ড অধিনায়কের। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) বড় মাঠে বড় ম্যাচের আগে যেন টগবগ করছেন বাটলার। আজ রোববার ছুটির দিনে পাকিস্তানের বিপক্ষে ফাইনাল ম্যাচটা খেলার আগে জানিয়ে দিলেন-কীভাবে ঘুরে দাঁড়ানোর মন্ত্র পেয়েছিল তার দল।

এমসিজির ইয়ার পার্কে বসে গতকাল শনিবার মুখে হাসিই থাকল বাটলারের। জানিয়ে দিলেন আইরিশদের কাছে হারের শিক্ষা নিয়েই এতটা পথ এসেছেন তারা। ধ্বংস্তূপ থেকেই তাদের পুনর্জন্ম হয়েছে ফিনিক্স পাখির মতো।

সেই সুবাদেই ফাইনালে তারা, দেখুন, আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য যারপরনাই হতাশার বিষয় হয়ে ছিল। আর এখন তো বিশ্বকাপ ফাইনালের আগে এই জায়গায় বসতে পেরে আমার মনে হচ্ছে, সেই ম্যাচ থেকে আমরা বেশ কিছু শিক্ষা পেয়েছি। এবং সেটিই আমাদের এগিয়ে নিয়েছে।

বিশ্বসেরার লড়াইয়ের আগে অবশ্য পাকিস্তানকে এগিয়ে রাখতেও কার্পণ্য করলেন না বাটলার। গতকাল শনিবার প্রিভিউ ডে-তে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বলছিলেন, অবশ্যই পাকিস্তান দুর্দান্ত একটি দল। আমি মনে করি, তাদের দুর্দান্ত সব ফাস্ট বোলার তৈরির ইতিহাস রয়েছে। আমরা যে দলের বিপক্ষে খেলব, তাদেরও আলাদাভাবে দেখছি না। আমি নিশ্চিত, যাদের সঙ্গে আমরা খেলতে যাচ্ছি, তাদের কাউকে কাউকে ক্যারিয়ারের শেষ দিকে পাকিস্তানের সেরা বোলার হিসেবে স্মরণ করা হবে। দলটি যে ফাইনালে, এর বড় একটি কারণ তারাই!

মানে মেলবোর্নের মাঠে পাকিস্তানি পেসারদের এগিয়ে রাখছেন বাটলার। কারণটাও সংগত-দলটির পেসাররা অস্ট্রেলীয় কন্ডিশনে অপ্রতিরোধ্য। প্রায় প্রতি ম্যাচে শাহীন শাহ আফ্রিদিরা বল হাতে গতির ঝড় তুলে প্রতিপক্ষকে কাবু করে ফেলছেন। অবশ্য সেই চ্যালেঞ্জটা নিতে রাজি ইংল্যান্ড ক্যাপ্টেন।

শিরোপাতেই চোখ তার, আমি কঠিন চ্যালেঞ্জের প্রত্যাশা করছি, যেমনটা আমি আগেও বলেছিলাম। তারা এমন একটি দল, যাদের বিপক্ষে সম্প্র্রতি আমরা অনেক খেলেছি। দারুণ কিছু ম্যাচে আমাদের মধ্যে হয়েছে। দারুণ উদ্দীপনায় আমরা খেলেছিলাম।

নয়শতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ