ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

এএফসি কাপে জয় পেল বাংলাদেশের বসুন্ধরা কিংস

প্রকাশনার সময়: ১৮ মে ২০২২, ২৩:৩৫

এএফসি কাপে শুভ সূচনা করলো বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস। নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের ক্লাব মাজিয়া এফসির বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে কিংস। চলতি আসরে বড় স্বপ্ন নিয়েই এএফসি কাপে গিয়েছে বসুন্ধরা, যার শুরুটা হলো জয় দিয়েই। কিংসের হয়ে একমাত্র গোলটি করেন দলটির গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মারং।

বুধবার (১৮ মে) রাতে সল্টলেকে ম্যাচের শুরু থেকে আধিপত্য দেখানো বসুন্ধরা দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক হয়ে পড়ে। এই ম্যাচেই বাংলাদেশি হিসেবে প্রথমবার মাঠে নামেন এলিটা কিংসলে।

ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত বসুন্ধরা। বক্সের ভেতরে পাওয়া ক্রসে হেডও করেছিলেন নুহা। কিন্তু মাজিয়ার এক ডিফেন্ডারের পায়ে লেগে বলের দিক বদলে যায়। এগিয়ে যাওয়া হয়নি কিংসের।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করে মাজিয়াকে চাপে রাখে কিংস। কিংসের আক্রমণে দিশেহারা মাজিয়া প্রথমার্ধে তেমন কোন বড় আক্রমণই করতে পারেনি।

ম্যাচের ৩৪তম মিনিটে এসে গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। মাঝমাঠ থেকে বাড়ানো বল দুই ডিফেন্ডারের মাঝখানে পান নুহা। তার করা হেড গড়াতে গড়াতে জালে জড়ায়। এএফসি কাপে বসুন্ধরার হয়ে প্রথম গোল পান নুহা।

চার মিনিট বাদেই ম্যাচে সমতা টানার সুযোগ ছিল মাজিয়ার সামনে। কিন্তু দারুণ সেভ করে ওই যাত্রায় কর্নারের বিনিময়ে বাঁচান জিকু। সেখান থেকে নায়িজের হেড লক্ষ্যে থাকেনি। শেষ অবধি এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে বসুন্ধরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাকিটা সময়ে আর কোনো বিপদ না ঘটলে এক গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা। আগামী শনিবার বাংলাদেশ সময় পাঁচটায় এটিকে মোহনবাগানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে তারা।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ