ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

প্রত্যাহার হলো রেফারিদের ধর্মঘট

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২২, ০০:২৬

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে রেফারিং নিয়ে হয়েছে ব্যাপক সমালোচনা। রেফারিদের এমন সময়ে পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ফুটবল রেফারিজ এসোসিয়েশনের সভাপতি বীর বাহাদুর এমপি।

চলমান সমস্যার সমাধানের লক্ষ্যে গতকাল (৮ মার্চ) চলমান বিপিএলের রেফারিদের নিয়ে সভা করেন বীর বাহাদুর। সভায় রেফারিদের দাবিদাওয়া মনোযোগ দিয়ে শুনেন তিনি। সভায় আলোচিত বিষয়গুলো নিয়ে বাফুফের রেফারিজ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুশের্দীর সঙ্গে আলোচনা করবেন বলেও জানান তিনি।

রেফারিদের সম্মানী ও বকেয়ার ব্যাপারে সচেষ্ট হয়েছেন এসোসিয়েশনের সভাপতি বীর বাহাদুর, ‘রেফারিদের বকেয়া দ্রুততম সময়ে পরিশোধ এবং সম্মানীর বৃদ্ধির বিষয়ে ফেডারেশনের সঙ্গে আমি আলোচনা করব।’

এক দিকে তিনি ফেডারেশনে রেফারিদের দাবি দাওয়া নিয়ে লড়াই করবেন অন্য দিকে রেফারিদের বাঁশি বাজানোতে মনোযোগী হওয়ার নির্দেশ দিয়েছেন। রেফারিদের ধর্মঘট সাময়িক যে স্থগিত ছিল সেটা আজকের সভার পর প্রত্যাহার হচ্ছে।

রেফারিদের বকেয়া আদায়, সম্মানী বৃদ্ধি সহ আরো একটি দাবি ছিল হেড অফ রেফারিজ আজাদ রহমানের পদত্যাগ। এই বিষয়টিও তিনি আলোচনা করে সমাধানের উদ্যোগ নিয়েছেন। সবাই মিলে ফুটবল পরিবার, সেই পরিবারে সবাইকে নিয়ে শান্তি বজায় রাখার কথা বলেছেন বীর বাহাদুর। সভাপতির এই মন্তব্যের পর আজাদ রহমানের পদত্যাগের অবস্থান থেকেও অনেকটা নমনীয় হয়েছেন রেফারিরা। বাফুফে সভাপতি সালাউদ্দিন রেফারিদের বকেয়া ও সম্মানীর হার নিয়ে গণমাধ্যমে মন্তব্য করেছিলেন। সেই মন্তব্য নিয়েও ছিল ক্ষোভ। এই বিষয়টিও প্রশমিত করেছেন এসোসিয়েশনের সভাপতি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ