ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মুস্তাফিজের চেন্নাইকে বিধ্বস্ত করে লখনৌ'র জয়

প্রকাশনার সময়: ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫

চলতি আইপিএলে প্রথম চার ম্যাচের তিনটিতে জয় তুলে নিয়ে দুর্দান্ত শুরু করেছিল লখনৌ সুপার জায়ান্টস। মোস্তাফিজুরের দল চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ পর ফের জয়ে ফিরলো লখনৌ। শুক্রবার (১৯ এপ্রিল) চেন্নাইয়ের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লখনৌ ম্যাচটি জিতে নেয় এক ওভার হাতে রেখেই। এদিকে চলতি আসরে এটি চেন্নাইয়ের তৃতীয় হার।

লক্ষ্য তাড়ায় উদ্ভোধনী জুটিতে ১৩৪ রান করেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও লখনৌ অধিনায়ক লোকেশ রাহুল। দুই ব্যাটারই হাঁকান দুর্দান্ত ফিফটি। এই জুটিতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লখনৌ। ডি কক ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন। তাকে উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির ক্যাচ বানিয়ে চেন্নাইকে প্রথম ব্রেকথ্রু এনে দেন টাইগার পেসার মোস্তাফিজ।

৫৩ বলে ৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন রাহুল। জাদেজার উড়ন্ত ক্যাচে আউট হন তিনি। কিন্তু ততক্ষণে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় লখনৌ। শেষ পর্যন্ত মার্কাস স্টোইনিসের ৭ বলে ৮ রান এবং পুরানের ১২ বলের ২৩ রানের ইনিংসে ভর করে ছয় বল এবং আট উইকেট হাতে থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় লখনৌ সুপার জায়ান্টাস।

চেন্নাইয়ের হয়ে মোস্তাফিজুর রহমান এবং মাথিশা পাথিরানা একটি করে উইকেট নেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাইয়ের। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ডাক আউট হন রাচিন রবিন্দ্র। এরপর গায়কোয়াড়কে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ওপেনিংয়ে ব্যাট করতে আশা আজিঙ্কা রাহানে।

১৩ বলে ১৭ রান করে গায়কোয়াড় আউট হলে ২৪ বলে ৩৬ রান করে তাকে সঙ্গ দেন রাহানে। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শিভাম ডুবে (৩) এবং সামার রিজভি (১)। ফলে দলীয় ৯০ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে চেন্নাই।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন রবিন্দ্র জাদেজা। তাকে সঙ্গে দেন মঈন আলী। ২০ বলে ৩০ রান করে মঈন আলী আউট হলেও ৩৪ বলে ফিফটি তুলে নেন জাদেজা।

মঈনের বিদায়ের পর ব্যাটিংয়ে আসেন চেন্নাইয়ের প্রাণভোমরা মাহেন্দ্র সিং ধোনি। পিচে এসে রীতিমতো তাণ্ডব চালান এই ডান হাতি ব্যাটার। শেষ পর্যন্ত জাদেজার ৪০ বলে ৫৭ রান এবং ধোনির ৯ বলে ২৮ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৭৬ রানের লড়াকু পুঁজি পায় পাঁচবারের চ্যাম্পিয়নরা।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ