ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘মুস্তাফিজের আইপিএলেই খেলা উচিৎ’

প্রকাশনার সময়: ১৬ এপ্রিল ২০২৪, ১৮:৫৯ | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ১৯:০৭

প্রায় বছর খানেক অফফর্মে ছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে যাওয়ার পর যেন পুরোপুরি বদলে গেলেন তিনি। চেন্নাইয়ের হয়ে যেন সেই আগের মুস্তাফিজকেই দেখা যাচ্ছিলো।

বাংলাদেশের কাটার মাস্টারের ফর্মে ফেরায় এ দেশের ক্রিকেট কর্মকর্তা, ভক্ত-দর্শকরা যারপরনাই খুশি। একদিন আগেই জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বিসিবির প্রভাবশালী পরিচালক আকরাম খান বলেছেন, চেন্নাইতে যেভাবে মুস্তাফিজ খেলছে, তাতে বাংলাদেশ দলই উপকৃত হবে বেশি। জিম্বাবুয়ের সিরিজে খেলার চেয়ে তার আইপিএলেই খেলা উচিৎ।

এবার বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কণ্ঠেও শোনা গেলো মুস্তাফিজের প্রশংসা। অনেকেই বলছে, বাংলাদেশ দলের হয়ে মুস্তাফিজ নিজেকে ততটা বিলিয়ে দেন না, যতটা দিচ্ছেন আইপিএলে খেলতে গিয়ে। নাজমুল হোসেন শান্ত এই তত্ত্ব কোনোভাবেই মানতে রাজি নন।

শান্ত মনে করেন, আইপিএলের চেয়ে মুস্তাফিজ যখন বাংলাদেশের হয়ে খেলেন, তখন তার আগ্রহটা আরও বেশি থাকে। শান্ত বলেন, আমি যেটা বলতে চাই, যখন মুস্তাফিজ বাংলাদেশের হয়ে খেলে তখন ওর আগ্রহটা আরও বেশি থাকে। ওইটা তো বাইরের একটা লিগ (আইপিএল) খেলছে। অবশ্যই ওখানে ওর কমিটমেন্ট আছে। তার কমিটমেন্ট ওখানে সে শো করে।

বাংলাদেশের হয়ে যখন খেলে মুস্তাফিজ, তখন আরও অনেক বেশি গুরুত্ব দিয়ে খেলে বলে মনে করেন নাজমুল শান্ত। তিনি বলেন, ও (মুস্তাফিজ) যখন বাংলাদেশ দলের হয়ে খেলে, প্রত্যেকটা বল যখন ও করে, তখন চিন্তা করে যে দেশের বা দলের কিভাবে উপকার হয়। এই জিনিসটা অনেকেই বলছে বা মনে করে। তবে আমি পরিষ্কারভাবে বলতে পারি, কয়েকটা ম্যাচ আমি কাছ থেকে দেখলাম। যখন ক্যাপ্টেনসি করলাম, ও প্রত্যেকটা বল অনেক গুরুত্ব দিয়ে করে। কিভাবে ওর দলের উপকার হবে সেটা চিন্তা করেই করে। কমিটমেন্টে কোনও ঘাটতি নেই..., যে বাংলাদেশ দলে আমি একটু রিল্যাক্সভাবে খেলছি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ