মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সাকিবকে স্মরণ করল কলকাতা নাইট রাইডার্স

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২৪, ১৬:২৭ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ১৭:০২

২০১১ সাল থেক আইপিএলের মঞ্চে বাংলাদেশের প্রতিনিধি হয়ে ছিলেন পোস্টারবয় সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে দুইবার এই প্রেস্টিজিয়াস শিরোপাও জিতেছেন। মাঝে সানরাইজার্স হায়দ্রাবাদে খেললেও আইপিএলে সাকিব যেন কলকাতারই ছেলে।

ঘরের সেই ছেলেকে আজ আবার স্মরণ করলো কলকাতা নাইট রাইডার্স। নিজেদের হয়ে খেলতে না। মূলত সাকিবের আইপিএল অভিষেকের দিনকেই ছবি দিয়ে মনে করিয়েছে দুইবারের আইপিএল বিজয়ীরা। সাকিবের দুই ছবি কোলাজ করে তারা লিখেছে ‘যেখানে আমরা আমাদের সাকিব দা কে পেয়েছিলাম!’ নিচে ইংরেজিতে লেখা, ২০১১ সালের এইদিনে বেগুনি আর সোনালি জার্সিতে সাকিব আল হাসানের অভিষেক হয়েছিল।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে মোট ৫১ ম্যাচ খেলেছিলেন সাকিব। এর মাঝে ব্যাট হাতে নেমেছিলেন ৩৮ বার। দুইবার ফিফটির সাহায্যে করেছিলেন ৫৪৫ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। আর বল হাতে ২৭.৪০ গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। ২০১২ আইপিএলের ফাইনালে তার শেষ সময়ের ক্যামিও জয় এনে দিয়েছিল কলকাতাকে।

সবমিলিয়ে আইপিএলে ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। ৫২ ম্যাচে ব্যাট করে সংগ্রহ করেছেন ৭৯৩ রান। আর প্রায় ২৫০ ওভার বল করে সংগ্রহ করেছেন ৬৩ উইকেট। বাংলাদেশের কোনো ক্রিকেটারের পক্ষে আইপিএলের মঞ্চে সবচেয়ে সফল ক্রিকেটারও সাকিবই।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ