ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১৬:৫২

পিঠের ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথা।

বিষয়টি নিশ্চিত করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

সিলেট টেস্টে পিঠের ইনজুরিতে পড়েন রাজিথা। এরপর চিকিৎসা নিয়ে ওই অবস্থায় খেলা চালিয়ে যান তিনি। ইনজুরি নিয়ে ম্যাচের প্রথম ইনিংসে ৩ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন এই পেসার। ম্যাচে ১১২ রানে ৮ উইকেট নিয়ে বাংলাদেশের বিপক্ষে ৩২৮ রানের বিশাল জয়ে বড় অবদান রাখেন তিনি।

বিবৃতিতে এসএলসি জানিয়েছে, পিঠের বাঁ-পাশের ওপরের দিকের ইনজুরিতে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রাজিথা। পুনর্বাসন শুরু করতে দেশে ফিরবেন তিনি।

এদিকে রাজিথার বদলি হিসেবে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েছেন পেসার আজিথা ফার্নান্দো। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রথম টেস্ট এবং পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। কিন্তু ইনজুরি থেকে দ্রুত সুস্থ হওয়ায় দ্বিতীয় টেস্টের দলে তাকে নেওয়া হয়েছে।

দেশের হয়ে ১৩ টেস্টে ৪১ উইকেট শিকার করেছেন আজিথা। এর মধ্যে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচে ১৩ উইকেট আছে তার। ২০২২ সালে বাংলাদেশ সফরে চট্টগ্রাম টেস্টের এক ইনিংসে তিনটি এবং ঢাকা টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৪ ও ৬ উইকেট নেন এই পেসার। চট্টগ্রাম টেস্ট ড্র হলেও মিরপুরে ম্যাচসেরা আজিথার বোলিং নৈপুণ্যে ১০ উইকেটে জিতেছিল শ্রীলঙ্কা।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী শনিবার থেকে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে সফরকারীরা।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ