ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

পেলের শেষযাত্রা কখন, কোথায়?

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১২:০৪ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২, ১২:২৬

ফুটবল বিশ্বের মহাতারকা পেলে মারা গেছেন। ৮২ বছর বয়সে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে মারা যান তিনি।

দীর্ঘদিন তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ সময় তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। সবশেষ নভেম্বরের শেষ সপ্তাহে আবারও হাসপাতালে ভর্তি হন।

তার শেষযাত্রা কোথায় হবে সে বিষয়ে বলে গেছেন তিনি নিজেই। শেষ ইচ্ছা অনুযায়ী শেষযাত্রা হবে সান্তোসের রাস্তায়। ৩ জানুয়ারি হবে এই শেষযাত্রা। কফিন বহন করে নিয়ে যাওয়া হবে কেলেস্তের সড়ক দিয়ে, যেখানে পেলের মা থাকেন। ১০০ বছর বয়সী পেলের মা শয্যাশায়ী।

পেলের ইচ্ছানুযায়ী, তার মরদেহ নিয়ে যাওয়া হবে সাও পাওলো রাজ্যের ভিলা বেলমিরো স্টেডিয়ামে। এর আগে রীতি অনুযায়ী, সমাহিতের জন্য মরদেহ প্রস্তুত করা হবে আলবার্ট আইনস্টাইন স্টেডিয়ামে। সোমবার (২ জানুয়ারি) সকালে কফিন নিয়ে যাওয়া হবে সান্তোস ক্লাব প্রাঙ্গণে।

সান্তোস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্টেডিয়ামের মাঝমাঠে ২৪ ঘণ্টা পেলের মরদেহ রাখা হবে। সেখানেই ‘ফুটবল রাজা’কে শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন জনসাধারণ।

এরপর পেলেকে মেমোরিয়া নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে। সমাহিত করার অনুষ্ঠানটিতে জনসাধারণের প্রবেশাধিকার থাকবে না।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ