ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

এবার বাংলাদেশকে ধন্যবাদ জানালেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ১২:৪৯

কাতার বিশ্বকাপ ফুটবলের শিরোপ জিতলো আর্জেন্টিনা। লাতিন আমেরিকার দেশটির প্রতি বাংলাদেশিদের সমর্থনের উন্মাদনা নাড়িয়ে দিয়েছে পুরো বিশ্বে। খবরের শিরোনামেও এসেছে এই সমর্থন। তাই আর্জেন্টাইনরাও এবার বাংলাদেশের প্রেমে মজেছেন। বাংলাদেশের ক্রিকেটের ভক্ত বনেছেন।

এবার বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খোদ আর্জেন্টিনার প্রেসিডেন্ট। ৩৬ বছর পর আলবিসেলেস্তারা বিশ্বকাপ জেতার পরপরই লিখিত বিবৃতিতে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক টুইটবার্তায় তিনি বলেন, শেখ হাসিনা ও বাংলাদেশের সব জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা যে একতা ও পারস্পরিক ভালোবাসা দেখেছি, তা বর্ণনাতীত হয়ে উঠেছে এবং আজ (বিশ্বকাপজয়ী দলকে অর্ভ্যথনার দিন) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন, এই বন্ধন আরও গভীর করি।

এর আগে, আর্জেন্টিনার প্রেসিডেন্টকে পাঠানো অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখেও অনেকটা একই কথা শোনা গিয়েছিল। লিখিত বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের জনগণ ও আমার নিজের পক্ষ থেকে আর্জেন্টিনার ফুটবলের দুর্দান্ত জয়ে আপনাকে ও আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণকে এবং ২০২২ ফিফা বিশ্বকাপ জয়ী দলকে আন্তরিক অভিনন্দন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ