ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রাবির কলা অনুষদের ‘ডীনস অ্যাওয়ার্ড’ পেলেন ১৬ শিক্ষার্থী  

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে বিএ ও বিপিএ পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য কলা অনুষদভুক্ত ১২টি বিভাগের ১৬ মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের উর্মি সারোয়ার ও মোসা. সাদিয়া আফরোজ রুশি, ইতিহাস বিভাগের মোছা. আদিলা আক্তার নিপা, ইংরেজি বিভাগের মো. ঈশান শাহরিয়ার, বাংলা বিভাগের মোছা. সেতু খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. নূর হোসেন, তামজিদা সুলতানা ও আহসান উল্লাহ, আরবী বিভাগের মুহা. আবু ইউসুফ আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রাসেল সিদ্দীকি ও শেখ ছাইফুল্লাহ জিহাদী, সঙ্গীত বিভাগের রিফাহ্ নানজীবা প্রমা, নাট্যকলা বিভাগের প্রিয়াংকা সেন মৌ, ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগের মোছা. সোহাগী খাতুন, সংস্কৃত বিভাগের এলিনা আক্তার লুসি এবং উর্দু বিভাগের সুরাইয়া পারভীন ।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি একটি ক্রেস্ট, সনদপত্র এবং ৫ হাজার টাকা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, কৃতি শিক্ষার্থীদের এই স্বীকৃতি তাদের পাশাপাশি অন্যদেরও আগামীতে আরো বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে। আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলাকে আগামী দিনে আরো এগিয়ে নেওয়ার কুশলী কারিগর। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বের একটি অন্যতম সমৃদ্ধ ও মর্যাদা সম্পন্ন রাষ্ট্রে উন্নীত করতে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ্য সারথী হবে বলেও তিনি উল্লেখ করেন। এসময় তিনি কৃতি শিক্ষার্থীদের সার্বিক সাফল্য প্রত্যাশা করেন।

কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) অবায়দুর রহমান প্রামাণিক। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ এবং পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের পিতা-মাতা প্রমুখ উপস্থিত ছিলেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে প্রিয়াংকা সেন মৌ, মোছা. সোহাগী খাতুন, এলিনা আক্তার লুসি ও সুরাইয়া পারভীন অনুষ্ঠানে তাদের অনুভূতি ব্যক্ত করেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ