ঢাকা, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জিলকদ ১৪৪৫

মোদির মাতৃবিয়োগে শোকবার্তা মমতার 

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১৬:০৬

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি শুক্রবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার মৃত্যুতে শোকবার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী লেখেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদির প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি শুক্রবার ভোরে আহমেদাবাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ১০০ বছর। শতায়ু হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক। তিনি শিশুদের অত্যন্ত স্নেহ করতেন। আমি শোকসন্তপ্ত নরেন্দ্র মোদিজিকে আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

প্রসঙ্গত, গত মঙ্গলবার অসুস্থ হয়ে আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি হন হীরাবেন মোদি। তবে তার অসুস্থতার ব্যাপারে বিস্তারিত জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। গত বুধবার অসুস্থ মাকে দেখতে গুজরাট গিয়েছিলেন নরেন্দ্র মোদি। ইতোমধ্যে মায়ের শেষকৃত্যে যোগ দিতে আহমেদাবাদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফরে আসার কথা ছিল। বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন থেকে শুরু করে জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক, কলকাতায় অনেক কর্মসূচি ছিল প্রধানমন্ত্রী মোদির। জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতাসহ পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু মাতৃবিয়োগ হওয়ায় তার কলকাতা সফর বাতিল হয়েছে। তবে তিনি ভার্চুয়ালি সব কর্মসূচিতে যোগ দিতে পারেন বলে জানা গেছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ