ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৯৬ ডেঙ্গুরোগী

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ২০:১৫
ছবি- সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ১৯৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ১৯৬ জন রোগী আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪০ জন ভর্তি হয়েছেন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৫৬ জন ভর্তি হয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে দুইজন মারা গেছেন। এর মধ্যে ঢাকায় একজন এবং ঢাকার বাইরে একজন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ হাজার ৬৮৮ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্তমানে দেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৩৩৭ জন ডেঙ্গুরোগী চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৩৩ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৯০৪ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ১৯ হাজার ৬৭১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৯ হাজার ৬১৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছে ২ লাখ ১০ হাজার ৫৫ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ১৬ হাজার ৬৪৬ জন। ঢাকায় ১ লাখ ৮ হাজার ২১১ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ৮ হাজার ৪৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ