ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৪১৩ ডেঙ্গুরোগী

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২৩, ১৯:০৭ | আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩, ১৯:১৪
ছবি- সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ৪১৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (১১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪১৩ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১০৩ জন এবং ঢাকার বাইরের ৩১০ জন।

একই সময়ে মারা যাওয়া চারজনের মধ্যে ঢাকার বাসিন্দা তিনজন এবং ঢাকার বাইরের একজন। এনিয়ে চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৫৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৯ জন এবং ঢাকার বাইরে ৫৬৪ জন।

চলতি বছরের ১১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৬৪৫ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৯ হাজার ১০১ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ৮ হাজার ৬৪৪ জন। চলতি বছরের এখন পর্যন্ত ৩ লাখ ১৩ হাজার ৯৩৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৭ হাজার ৫৪৯ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ৬ হাজার ৩৮৪ জন।

বর্তমানে সারাদেশে ২ হাজার ৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৯১ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৪৫৬ জন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ