ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

স্ক্রিনশট নেওয়া বন্ধ করতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

প্রকাশনার সময়: ২২ মার্চ ২০২৪, ১০:২০

নতুন ফিচার আনলো জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতে এবার স্ক্রিনশট ব্লকিং ফিচার আনলো মেটা মালিকানাধীন এই প্ল্যাটফর্মটি। এতে হোয়াটসঅ্যাপের কোনো অ্যাকাউন্ট বা প্রোফাইলের স্ক্রিনশট নেওয়া যাবে না। তবে এখনও সব ব্যবহারকারীর জন্য এই ফিচারটি চালু হয়নি।

প্রযুক্তি বিষয়ক সাইট গিজচায়নার প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এর আগে ব্যবহারকারীদের নিরাপত্তা দিতে মিডিয়া ফাইলের সুরক্ষায় ছবি ও ভিডিওর জন্য ভিউ ওয়ানস ফিচার চালু করে মেসেজিং প্লাটফর্মটি। ফলে অপর প্রান্তে থাকা কেউ ছবি বা ভিডিওর স্ক্রিনশট নিতে পারবে না। এবার প্রোফাইলের সুরক্ষায় স্ক্রিনশট ব্লকিং ফিচার যুক্ত করা হলো।

হোয়াটসঅ্যাপে আগে স্ক্রিনশট নেওয়ার সুবিধা ছিল। এর মাধ্যমে ব্যবহারকারীর নাম, স্ট্যাটাসসহ গুরুত্বপূর্ণ তথ্যের সম্পূর্ণ স্ক্রিনশট নেওয়া যেত। নতুন আপডেটের ফলে কেউ স্ক্রিনশট নেওয়ার চেষ্টা করলে কালো রঙের ছবি উঠবে।

প্রোফাইলে থাকা ছবির মাধ্যমে একজন ব্যক্তি সম্পর্কে অনেক তথ্য পাওয়া যায়। নতুন ফিচার সেসব তথ্যকে সুরক্ষিত রাখবে। এছাড়া ফিচারটি তৃতীয় পক্ষের কাছে তথ্য হস্তান্তরকে বাধা দেবে। অপরিচিত কারো কাছে নিজের ব্যক্তিগত তথ্য দিতে না চাইলে এ ফিচার সহায়ক হবে। শিগগিরই স্ক্রিনশট ব্লকিং ফিচার সবার জন্য চালু করবে হোয়াটসঅ্যাপ।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ