ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

গোপালগঞ্জে চিরনিদ্রায় শায়িত হবেন সংগীতশিল্পী খালিদ

প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ১২:০৩

হয়নি যাবারো বেলা, এমন অসংখ্য গানের জনপ্রিয় সংগীতশিল্পী খালিদ আনোয়ার সাইফুল্লাহ। পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চাইম ব্যান্ডের ভোকালিস্ট এই গুনী সংগীতশিল্পী।

সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হন। এ সময় রাজধানীর একটি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তার বয়স হয়েছিল ৫৬ বছর। খালিদের মৃত্যুতে দেশের সংগীত ভুবনে শোকের ছায়া নেমে এসেছে।

এদিন রাত ১১টায় ঢাকার গ্রিন রোড জামে মসজিদে খালিদের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ নিয়ে রাতেই গোপালগঞ্জের গ্রামের বাড়ির উদ্দেশ্য রওনা করা হয়। রাত সাড়ে তিনটায় গোপালগঞ্জ শহরের বাসায় পৌঁছায় খালিদের নিথর দেহ।

মঙ্গলবার (১৯ মার্চ) বাদ জোহর গোপালগঞ্জ কোর্ট মসজিদে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে শহরের গেটপাড়ার কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, গোপালগঞ্জে জন্ম নেয়া এ শিল্পী ১৯৮১ সাল থেকে গানের জগতে যাত্রা খালিদের। ১৯৮৩ সাল থেকে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন তিনি। একের পর এক হিট গান উপহার দিয়ে অল্প সময়েই খ্যাতি পান তিনি, তার গান এখনো মানুষের মুখে মুখে ফেরে।

তার গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’, ‘তুমি নেই তাই’ ইত্যাদি।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ