ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শহীদ সোহরাওয়ার্দী কলেজ : প্রতিষ্ঠাবার্ষিকীতে নেই আয়োজন 

প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২২, ২০:১৭ | আপডেট: ১১ নভেম্বর ২০২২, ২০:৫৭

আজ ছিল শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী। ৭৩ বছর গেল প্রতিষ্ঠানটির। প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে শিক্ষার্থীর নানা স্বপ্ন ছিল। আনন্দ ছিল, উল্লাস ছিল। জীবনের জয়গানে মিশে যাওয়ার উদ্যোমতা ছিল। সংস্কৃতির পবিত্র জলে গা ভাসানোর প্রেরণা ছিল। কিন্তু কলেজের কোনো আয়োজন ছিল না। উদযাপন ছিল না। আলোকসজ্জা ছিল না।

১৯৪৯ সালে নির্মিত কলেজটি ইতিহাস বুকে নিয়ে দাঁড়িয়ে আছে। এই কলেজের অর্জন তো কম নয়? গর্ব ও গৌরবের তো শেষ নেই। তাহলে এমন দিনে আয়োজন নেই কেন? উৎসব নেই কেন? এমন প্রশ্নে ফেসবুকে ঝড় তুলছেন কলেজের শিক্ষার্থীরা। তারা বলছেন, এত পুরনো একটি প্রতিষ্ঠান; যে প্রতিষ্ঠানটি থেকে শিক্ষা লাভ করে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দfয়িত্ব নিয়োজিত আছে অনেক শিক্ষার্থী। এই প্রতিষ্ঠানের প্রতি যাদের রয়েছে অকৃত্রিম ভালোবাসা, তারাও আজ হতাশ।

এই বিষয়ে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসিন কবিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ‘প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার কোনো রেওয়াজ নেই।’

তিনি উল্টো সাংবাদিককে প্রশ্ন করে জানতে চান যে, অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী যে থাকে, প্রতিবছর তারা কি প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে। এছাড়াও তিনি জানতে চান, কোন কলেজে প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয় বলেন তো দেখি? এটাতে আমরা না, শিক্ষার্থীরা যদি কোনো উদ্যোগ নেয় তাহলে আমি সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করব।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ