ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জিলকদ ১৪৪৫

বশেমুরবিপ্রবিতে জাতীয় চিত্র প্রদর্শনী

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ১৯:৪১ | আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২, ১৯:৪৪

প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ফটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে জাতীয় চিত্র প্রদর্শনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও আগত দর্শনার্থীরা প্রদর্শনীতে স্থান পাওয়া আলোকচিত্রগুলোর ভূয়সী প্রশংসা করেন।

ফটোগ্রাফিক সোসাইটির তথ্যমতে, ছবি প্রদর্শনীর জন্য মোট ছবি জমা হয় মোবাইলে ধারণকৃত ১০০০টি, ডিএসএলআর ও ড্রোনে ধারণকৃত ৭০০টি ছবি। উক্ত ১৭০০টি ছবির মধ্যে যাচাই-বাছাই করে নির্বাচিত প্রায় ১০০টি ছবি প্রদর্শন করা হয়।

ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিষ্টু জানান, এখানে প্রত্যেকটি ছবি প্রাণবন্ত। এক একটি ছবি ভিন্ন স্মৃতি বহন করে। প্রদর্শনীর প্রত্যকটি ছবি আমার খুবই ভালো লেগেছে।

চিত্র প্রদর্শনীতে স্থান পাওয়া অ্যানিম্যাল সাইন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাইম তালুকদার জানান, একটা ছবি একটা সময়কে বন্দি করে রাখতে পারে। আমি আমার ছবির মাধ্যমে একটা গল্প তুলে ধরেছি।

চিত্র প্রদর্শনীর ব্যাপারে বশেমুরবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. রুবেল শিকদার বলেন, ফটোগ্রাফি প্রদর্শনীর মাধ্যমে কোনো শিক্ষার্থী তার ডিভাইসের ক্যামেরায় তোলা সবচেয়ে সেরা ছবিটি প্রদর্শন করতে পারে। ফলে নিজে সহ অন্যরাও দেখার সুযোগ পান। আমরা নিজেদের আত্মতৃপ্তি ও আত্মসন্তুষ্টির জন্য ছবি তুলে থাকি এবং প্রদর্শন করি। এটি আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের এগিয়ে নিয়ে যাওয়ার প্রথম ধাপ।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ