ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শাহবাগে সড়ক অবরোধ

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ১৪:০৬

বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীদের একাংশ প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করেছে।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগের বারডেম হাসপাতালের সামনের সড়কে অবস্থান নেন তারা। যার ফলে সড়কে যান চলাচলে ব্যাঘাত ঘটে। তবে সীমিত পরিসরে গাড়ি চলছে।

এ সময় পুলিশ তাদের রাস্তায় থেকে তুলে দেয়ার চেষ্টা করে। কিন্তু তারা না উঠলে পুলিশ কয়েকজনের ওপর হামলা করে বলে অভিযাগ করেন সনদধারীরা।

এ সময় সনদধারীরা ‘সনদ যার, চাকরি তার’, ‘প্যানেলভিত্তিক নিয়োগ চাই’, ‘প্যানেল নিয়ে দুর্নীতি, মানি না, মানব না’, ‘গণবিজ্ঞপ্তির নামে প্রহসন, মানি না মানব না’ ইত্যাদি স্লোগান দেয়।

সড়কে অবস্থানকারীরা বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে শাহবাগে সনদধারীদের চাকরির দাবিতে গণঅনশন করে আসছি। কিন্তু আমাদের দাবিকে তোয়াক্কা না করে আবারো গণবিজ্ঞপ্তি দেয়া হচ্ছে। আমাদের দাবি, প্রথম প্যানেল থেকে ক্রমানুসারে সবাইকে চাকরি দিতে হবে। এর আগে গণবিজ্ঞপ্তির নামে কোনো প্রহসন আমরা মেনে নেব না।

এর আগে গত ৫ জুন প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের সামনে গণঅনশন শুরু করে। আজ তাদের অনশনের ২০০তম দিন চলমান।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ