ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জাবিতে বর্ণিল আয়োজনে পালিত বিজয় দিবস

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২২, ২১:২৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী বর্ণিল আয়োজন ও নানা ধরনের কর্মসূচি পালন করা হয়।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক), আবাসিক হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতি, মহিলা ক্লাব, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি শেষে উপাচার্য মুক্তিযুদ্ধের মহানায়ক, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ ও অন্যান্য গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে তাদের স্বপ্নের বাংলাদেশ গঠনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মচারি সমিতি, হল প্রভোস্ট, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, জাবি প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন৷

মহান দিবস উপলক্ষে দিনভর বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনের অংশ হিসেবে সকালে সূর্যোদয়ের সময় প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করার মাধ্যমে ৫১তম বিজয় দিবসকে স্বাগত জানানো হয়। এরপর সকাল ৯ টায় চ্যান্সেলর কাপ ফুটবল এবং উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চ্যান্সেলর কাপ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলায় টাইব্রেকারে আলবেরুনী হলকে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় মীর মোশারফ হোসেন হল। ছাত্রীদের হ্যান্ডবল খেলার ফাইনালে নওয়াব ফয়জুন্নেসা হলকে ২-১ গোলে পরাজিত করে শেখ হাসিনা হল।

এছাড়া দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে ২দিন ব্যাপি আয়োজনে বিজয় মেলার আয়োজন করা হয়। এবং শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবন সংলগ্ন মহুয়া তলায় বিজয়ের গান পরিবেশন করা হয়৷

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ