ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বাজারে আসছে রয়েল এনফিল্ডের নতুন মডেল

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২২, ১৭:১৬ | আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২, ১৭:১৯
ছবি: সংগৃহীত

নতুন বছরের শুরুতেই ভারতের বাজারে চমক হিসেবেই আসছে রয়েল এনফিল্ডের নতুন মডেল ‘সুপার মিটিওর ৬৫০’। বাইকটির দাম অনুমান করা হচ্ছে ৪ লাখ টাকার কাছাকাছি। অনেকেই মনে করছেন, নতুন এই বাইকটি হার্লে ডেভিডসনকেও হার মানাবে। এরই মধ্যে ভারতের গোয়াতে প্রকাশ্যে এনেছে রয়েল এনফিল্ড। যেখানে ‘সুপার মিটিওর ৬৫০’ ও ‘সুপার মিটিওর ৬৫০ ট্যুরার’ দেখিয়েছে রয়েল প্রতিষ্ঠানটি। হার্লের বাজার নষ্ট করতে পারে রয়েল এনফ্লিড। কম দামে বিশ্ব বাজারে বেশি শক্তিশালী ইঞ্জিন আনলেই ধাক্কা খাবে হার্লে।

যে কারণে অন্যান্য বাইকের থেকে আলাদা সম্প্রতি বিশ্ববাজারে দেখানো হয়েছে রয়েল এনফিল্ডের এই বাইক। ‘অ্যাস্ট্রাল ব্ল্যাক সুপার মিটিওর ৬৫০’র পাশাপাশি ‘সোলো ট্যুরার’ মডেল রয়েছে এই বাইকের। এই ট্যুরার মডেলের মধ্যে আনুষাঙ্গিক অনেক কিট নিয়ে এসেছে কোম্পানি। বার মিরর, ডিলাক্স ফুটপেগ, সোলো ফিনিশার, এলইডি ইন্ডিকেটর ও মেশিন অ্যালোয় পাবেন ক্রেতা।

অন্যদিকে, ‘সিলিসশিয়াল রেড সুপার মিটিওর ৬৫০ ট্যুরার’ গ্র্যান্ড ট্যুরার অ্যাকসেসরিজ কিট পেয়েছে। যার মধ্যে রয়েছে ডিলাক্স ট্যুরিং ডুয়াল-সিট, ট্যুরিং উইন্ডস্ক্রিন, প্যাসেঞ্জার ব্যাকরেস্ট, ডিলাক্স ফুটপেগ, লংহল প্যানিয়ার্স, ট্যুরিং হ্যান্ডেলবার ও এলইডি ইন্ডিকেটর। ইন্টারস্টেলার গ্রিন সুপার মিটিওর ৬৫০ ও উন্মোচন করা হয়েছে যা স্ট্যান্ডার্ড হিসেবে আসে।

‘সুপার মিটিওর ৬৫০’ বেশ আকর্ষণীয় ডিজাইনের সঙ্গে ইউএসডি ফর্ক ও এলইডি হেডল্যাম্প রয়েছে। রয়েল এনফিল্ডের এই নতুন ৬৫০ সিসি মডেলটি একটি সম্পূর্ণ প্রিমিয়াম টাচ ও সেন্সর রয়েছে। বাইকটিকে সম্পূর্ণ এলইডি হেডল্যাম্প দেওয়ায় আরও প্রিমিয়াম দেখা যায়। ‘সুপার মিটিওর ৬৫০ ট্যুরার’ বাইকটি দুটি কালারে পাওয়া যায়, সিলিসশিয়াল রেড ও সিলিসশিয়াল ব্লু যা লম্বা ফুটপেগসহ একটি বড় উইন্ডস্ক্রিন ও আরও আরামদায়ক একটি বড় আসন রয়েছে। এতে ট্রিপার ন্যাভিগেশনসহ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার স্ট্যান্ডার্ড হিসেবে পাওয়া যাচ্ছে।

ইন্টারসেপ্টর ও কন্টিনেন্টাল জিটি ৬৫০ এর মতো একই ৬৪৮ সিসির একটি টুইন মোটর ইঞ্জিন দেওয়া হয়েছে বাইকে। এই ইঞ্জিন এটিকে ৪৭ বিএইচপি শক্তি, আরও টর্কসহ একটি ক্রুজারের মতো রাইডিং অভিজ্ঞতা দেবে।

এই বাইকে সামনে ১৯ ইঞ্চি ও পেছনে ১৬ ইঞ্চির চাকা দিয়েছে কোম্পানি। যদিও এর আসন কম উচ্চতার রাইডারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এটি সব রয়েল এনফিল্ড মোটরসাইকেলের মধ্যে সবচেয়ে ভারী। এই বাইকের ওজন ২১৪ কেজি। এটি ভারতীয় রাস্তা অনুসারে কমপক্ষে ১৩৫ এমএম গ্রাউন্ড ক্লিয়ারেন্স পেতে পারে।

সামনের বছরই লঞ্চ করা হতে পারে এই বাইক। এর দাম বর্তমান ৬৫০ সিসি বাইকের থেকে বেশি হতে পারে। দাম অনুমান করা হচ্ছে ৪ লাখ টাকার কাছাকাছি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ