ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা

প্রকাশনার সময়: ১৭ এপ্রিল ২০২৪, ১৬:৪১ | আপডেট: ১৭ এপ্রিল ২০২৪, ১৬:৪৩

সাতক্ষীরার শ্যামনগরে প্রেমিকার ওপর অভিমান করে প্রদীপ কুমার মন্ডল (২৭) নামে একজন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ এপ্রিল) ভোর ৫টার দিকে ঘরের আড়ায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জ ইউনিয়নের জেলেখালী গ্রামে। প্রদীপ কুমার মন্ডল ঐ এলাকার বাসুদেব মন্ডলের ছেলে।

নিহতের পরিবারের সূত্রে জানা যায়, প্রতিদিনের মত প্রদীপ খাওয়া-দাওয়া শেষ করে তার নিজে ঘরে ঘুমাতে যায়। ভোর ৪টার দিকে তার নিজের ফেসবুক পেজে একটা স্ট্যাটাস দিয়ে তিনি আত্মহত্যা করে বলে জানান পরিবারের অন্যান্য সদস্যরা।

প্রদীপ তার নিজের ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন:

‘বিদায় পাখি, তুমি যে এভাবে আমার সাথে বেঈমানি করবে আমি কখনো বুঝিনি। আর কখনোই তোমাকে বিরক্ত করবো না। কিন্তু একটা কথা বলব পাখি, আমাকে যেভাবে ঠকালে এইভাবে অন্য কোনো মায়ের কোল খালি করো না, প্লিজ! আর কখনোই তোমার জন্য পাগলামি করবে না কেউ। ভালো থেকো পাখি। আবার যে নতুন মানুষটার সঙ্গে কথা বলছো, তাকে যেনো কাঁদিও না; যেটা আজ আমি নিজের চোখে দেখলাম কথা বলতে। আর তোমার দেওয়া জামা-প্যান্ট-জুতা সব সঙ্গে নিয়ে মরলাম, পাখি। আমি আমার কথা রেখেছি, পাখি। গত ২ বছর আগে বলেছিলাম না পাখি, তুমি যেদিন আমাকে ভুলে যাবে সেই দিনই আমার মরণ হবে। রেখেছি পাখি আমার কথা। আমি তোমার মত বেইমান না। আর আমার মৃত্যুর জন্য একমাত্র তুমি এবং তোমার পরিবার দায়ী।’

স্থানীয় মহিলা ইউপি সদস্য নিপা চক্রবতী বলেন, বংশিপুরে একটা মেয়ের সাথে প্রেমের সম্পর্ক ছিল তার। সম্ভবত তাদের মধ্যে মনোমালিন্য হওয়ার কারণে অভিমানে আত্মহত্যা করেছে সে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, জেলেখালীতে প্রদীপ নামের এক যুবকের আত্মহত্যার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। মরদেহ ময়নাতদন্তে পাঠানো হবে। পরবর্তীতে তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

প্রদীপ উপজেলার বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন, সাংস্কৃতিক অঙ্গনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব ছিলেন। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগসহ করোনাকালীন মানুষের বিভিন্ন সহযোগিতায় নিবেদিত প্রাণ ছিলেন প্রদীপ। তার এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ