ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কলাপাড়ায় বীর মুক্তিযোদ্ধাসহ ৪ পরিবারের জমি দখলের অভিযোগ

প্রকাশনার সময়: ২৭ মার্চ ২০২৪, ১৮:০৮

পটুয়াখালীর কলাপাড়ায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা রমেশ চন্দ্র হালদারসহ তার অপর তিন ভাইয়ের ৪০ বছরের দখলীয় দেড় একর কৃষি জমি জবরদখলের জন্য তাণ্ডব চালাচ্ছে একটি ভূমিদস্যু মহল। অন্তত টানা ছয় দিন-রাত ধরে চলছে এই দখল তাণ্ডব কার্যক্রম।

পৌরশহরের সীমান্তে নাচনাপাড়ায় খেপুপাড়া মৌজার এসএ ২৬৪ নম্বর খতিয়ানের ৫৩৭নং দাগের ওই জমির শ্রেণি পরিবর্তন করে সেখানে রোপন করা হয়েছে কলাগাছ। অস্থায়ীভাবে ঘরের কাঠামো দাঁড় করিয়েছে মহলটি। কয়েক কোটি টাকার এই সম্পত্তি রক্ষায় সংখ্যালঘু চারটি পরিবারের সদস্যরা ঘুরছেন প্রশাসনসহ বিভিন্ন দ্বারে দ্বারে।

এ ঘটনার প্রতিকার চেয়ে বুধবার (২৭ মার্চ) বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে এসব পরিবারের সদস্যরা।

লিখিত বক্তব্যে প্রয়াত মুক্তিযোদ্ধা রমেশ চন্দ্র হালদারের ভাই দুলাল চন্দ্র হালদার জানান, স্থানীয় ভূমিদস্যু রুহুল আমিন ও ইব্রাহিম নামের ব্যক্তিরা সশস্ত্র ক্যাডার জড়ো করে জমি দখলে তাণ্ডব চালাচ্ছে। এ ঘটনায় কলাপাড়া থানায় প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। এরপর থেকে পুলিশ কয়েকদফা গিয়ে কাজ বন্ধ করে দেয়। কিন্তু পরক্ষণেই আবার দিন-রাতে চলছে জমির ধরন পরিবর্তন।

দুলাল হালদার জানান, তারা এখন জমির ধারেকাছেও যেতে পারছেন না। এমনকি দেশত্যাগেও হুমকি দেওয়া হচ্ছে তাদের। কয়েক কোটি টাকা মূল্যের এই জমি রক্ষায় তারা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত রুহুল আমিনের সঙ্গে কথা হলে তিনি জানান, তাদের বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

তবে কলাপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী আহম্মেদ জানান, অভিযোগের প্রেক্ষিতে বিবাদী পক্ষের লাগানো ড্রেজারের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ