ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শ্রীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে বাড়ি-ঘর ভাঙচুর

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২৩, ২১:৩৭

মাগুরা শ্রীপুর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ছাবিনগর গ্রামে আজ বুধবার দুপুরে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এতে ৫টি বাড়ি-ঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্লা ( ৪৮) নামে ২ আওয়ামী লীগ কর্মীকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ছাবিনগরের ইয়াকুব মন্ডলসহ অন্যরা জানান, দুপুরে গয়েশপুরের বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিমের সমর্থক চুন্নু মিয়া তার নিজ গ্রাম ছাবিনগরের একটি জমিতে পিয়াজের ক্ষেতে কাজ করছিলেন। এ সময় তাদের প্রতিপক্ষ গয়েশপুর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী ইউসুফ মন্ডলের সমর্থকরা তার উপর হামলা চালানোর জন্য চারদিক থেকে ঘিরে ফেলে। এ সময় সে কৌশলে সেখান থেকে দৌড়ে পালিয়ে বাড়ি এসে আশ্রয় নেয়। এ ঘটনা নিয়ে উত্তেজনা তৈরি হলে আব্দুল হালিম ও গত ইউপি নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইউসুফ মন্ডলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় তারা দেশী ধারালো অস্ত্র ও লাঠি শোঠা নিয়ে একে অপরের উপর হামলা চালালে অনন্ত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে জিরাত মন্ডল (৬০) ও বকুল মোল্লা ( ৪৮) নামে ২ আওয়ামী লীগ কর্মীকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের সময় জহুরুল মোল্ল্যা ও বাদশা মন্ডল নামে ইউসুফ আলী এই দুই সমর্থকসহ উভয় পক্ষে কমপক্ষে ৫টি বাড়ি ঘর ভাঙচুর হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া ঘটনা স্থল থেকে গয়েশপুর ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য হান্নান মন্ডল ও সেতু বিশ্বাস নামে অপর একজনকে গ্রেপ্তার করেছে।

শ্রীপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তা নিয়ন্ত্রণ করা হয়েছে। দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

মাগুরা জেলা পুলিশের এএসপি (সদর সার্কেল) দেবাশিষ সরকার ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ নিদের্শনা দিয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ