ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ত্রিশালে মাইক্রোবাস উল্টে বিস্ফোরণ, নিহত বেড়ে ৫

নিহতদের পরিবার পাবে ২৫ হাজার টাকা
প্রকাশনার সময়: ১৩ মার্চ ২০২৩, ১৮:৫৩ | আপডেট: ১৩ মার্চ ২০২৩, ১৯:৪১

ময়মনসিংহের ত্রিশালে মাইক্রোবাস উল্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫ জনের মৃত্যু হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাঙামাটিয়ায় রোববার (১২ মার্চ) রাত আড়াইটার দিকে যাত্রীবাহী মাইক্রোবাসটি খাদে পড়ে যাওয়ার পর গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে।

এতে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান আক্কাস আলীর স্ত্রী দোলেনা খাতুনসহ ৪ জন। আহত হন ৮ জন। আহতদের মধ্য আক্কাস আলীকে সোমবার (১৩ মার্চ) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে মারা গেছেন। এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জনে। বিষয়টি নিশ্চিত করেছেন আক্কাস আলীর ভগ্নিপতি হান্নান মিয়া।

ত্রিশাল থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, মাইক্রোবাসটিতে চালকসহ মোট ১২ জন ছিলেন। এ দুর্ঘটনায় হতাহতদের সবার বাড়িই ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায়। তাঁদের প্রত্যেকের পরিচয় মিলেছে।

নিহতরা হলেন- ধোবাউড়া উপজেলার খামারবাসা গ্রামের আক্কাস আলী (৫২), তাঁর স্ত্রী দোলেনা খাতুন (৪৫), তোতা মিয়ার স্ত্রী রেজিয়া খাতুন (৫৫), মুন্সিপাড়া গ্রামের মো. রুবেলের ছেলে আশিক (৭) এবং একই গ্রামের জরিনা আক্তার (৩৬)।

দগ্ধ ব্যক্তিরা হলেন- তোতা মিয়া, আক্কাস আলী, তোতা মিয়ার নাতি ইয়াসিন (৩), একই ইউনিয়নের পূর্ব সালকোডা গ্রামের সফিকুল ইসলামের ছেলে রুবেল মিয়া (৩২) ও তাঁর স্ত্রী ফেরদৌসী আক্তার (২৬)।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন বলেন, পরিবারের কাছে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে। গাড়িচালক পলাতক রয়েছেন। ধোবাউড়া উপজেলার মুন্সিরহাট থেকে ভাড়ায় চালিত মাইক্রোবাসে ঢাকায় যাওয়ার পথে ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। আহত হয়েছেন আরও সাতজন। গাড়িতে থাকা সিলিন্ডারগুলোর মেয়াদ ও টেম্পার পরীক্ষা না করেই ব্যবহার করায় এ অগ্নিকাণ্ড ঘটছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মাসুদ সর্দার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস থেকে চারজনের মরদেহ উদ্ধার করে থানায় হস্তান্তর করে। আমরা ধারণা করছি, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে সিলিন্ডার গ্যাস লিকেজ হয়ে এতে আগুন ধরে যায়।

নিহতদের পরিবার পাবে ২৫ হাজার টাকা নিহত পাঁচজনের দাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার করে টাকা দেওয়ার ঘোষণা দিয়েছন জেলা প্রশাসন। সোমবার (১৩ মার্চ) বিকেলে জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিহতদের দাফনের জন্য সরকার নির্ধারিত ২৫ হাজার টাকা করে টাকা দেওয়া হবে। উপজেলা নিবার্হী কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং অতি তাড়াতাড়ি টাকা হস্তান্তরের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে, আহতদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ