ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

প্রতিশোধ নিতে বাড়িতে ঢুকে কুপিয়ে হত্যা

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ১৬:৫৩

দীর্ঘদিন ধরে চলে আসা জমি বিরোধের জের ধরে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে বাড়িতে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পিতাকে রক্ষা করতে এসে কোপের আঘাতে গুরুতর জখম হয়েছেন নিহতের এক ছেলেও। ভাঙচুর ও লুটপাট করা হয়েছে ওই বাড়ির আসবাব ও মূল্যবান পণ্য।

জমির বিরোধের জেরে বাড়াবাড়ি নিয়ে শুক্রবার সন্ধ্যার পর প্রতিপক্ষের একজনকে নিহত ব্যক্তি আগে কুপিয়ে বাড়ি চলে এলে পরে আহত ব্যক্তির স্বজনরা মধ্যরাতে নিহতের বাড়িতে আক্রমণ চালিয়ে তাকে হত্যা করেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ সরওয়ার। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরীও।

নিহত নুরুল কবির (৫৫) মাতারবাড়ির বাংলাবাজার এলাকার মৃত জেবর মুল্লুকের ছেলে। একই সময় হামলাকারীদের এলোপাতাড়ি কোপে নিহত নুরুল কবিরের ছেলে নুরুল আবছারও গুরুতর জখম হয়। তাকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মাতারবাড়ি ইউনিয়নের পরিষদ মেম্বার মোহাম্মদ সরওয়ার জানান, মাতারবাড়ি বাংলা বাজার এলাকায় পাবলিক স্কুলের পাশে একটি পুকুর ও পুকুরের পাড়ের জমি নিয়ে স্থানীয় দুইটি গ্রুপের মধ্যে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিলো। এই বিরোধ অন্ততঃ ৩০-৪০ বছরের পুরোনো। পুকুরের পাড়ে রয়েছে দুইটি বাড়ি, বাড়িগুলো ভাড়া দেওয়া হয়। সম্প্রতি এই বাড়ির ভাড়া গ্রহণ নিয়ে দুইপক্ষ চরম বিরোধে জড়িয়ে পড়ে। এই বিরোধের সূত্র ধরে শুক্রবার রাতের প্রথমার্ধে একপক্ষের আয়ুব আলী নামের এক ব্যক্তিকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের নুরুল কবিরসহ অন্যরা। এদিকল আহত আয়ুবের বিষয়ে পুলিশ ও জনপ্রতিনিধের কাছে কোনো তথ্য না দিয়ে অনেকটা গোপনে রাতের আধারে তাকে চিকিৎসা করাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হামলায় ওই ব্যক্তি মারাত্মক জখম হয়েছে বলে প্রকাশ পায়।

তিনি আরো জানান, আয়ূবকে হাসপাতালে নেয়ার পরই আহত আয়ুব আলীর স্বজনরা দলবল নিয়ে এসে হামলার অভিযোগে প্রতিপক্ষের নুরুল কবিরের বাড়ি ভাংচুর করতে থেকে। এক পর্যায়ে হামলাকারীরা বাড়ির দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে এবং বাড়ির লোকজন খুঁজতে থাকে। এ সময় বাড়ির ভেতরের সব দরজা বন্ধ করে নিজেদের রক্ষা করতে চেষ্টা চালায় বাড়ির লোকজন। প্রথম দরজার পর ভেতরের আরো একটি দরজা ভেঙ্গে বাড়ির তৃতীয় কক্ষে নুরুল কবিরকে পেয়ে নির্মম ভাবে কুপিয়ে খুন করে হামলাকারিরা। পিতাকে বাঁচাতে এসে ছেলে আবছারও নির্মমতার শিকার হন। হামলাকারীরা বাড়ি ভাংচুর করে, মালামাল লুট করে নিরাপদে এলাকা ত্যাগ করে।

মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনা স্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদনের পর থানায় নিয়ে আসে। এরপরই সারারাত মাতারবাড়িসহ আশপাশ এলাকায় অভিযান চালায় পুলিশ। সকালে ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও উল্লেখ করেন ওসি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ