বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

ইরানের ৩ শহরে বিমান চলাচল বন্ধ

প্রকাশনার সময়: ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ | আপডেট: ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৬

ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার পর ইরানের অন্তত তিনটি শহরে বিমান চলাচল স্থগিত করা হয়েছে। কাহজাভারিস্তান শহরে বিস্ফোরণের শব্দ শোনার পর তেহরান, ইসফাহান এবং শিরাজের ফ্লাইট স্থগিত করা হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজ। সংবাদমাধ্যমটিতে বলা হয়েছে, কাহজাভারিস্তান শহরটি ইসফাহান বিমানবন্দর এবং ইসফাহানের উত্তর-পশ্চিমে সেনা বিমান বাহিনীর অষ্টম শেখারি ঘাঁটির কাছে অবস্থিত বলে জানা গেছে।

এর আগে স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইরানের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। হামলায় এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ইরানের ফার্স নিউজ এজেন্সির বরাত দিয়ে দি টাইমস অফ ইসরায়েলের খবরে বলা হয়েছে, ইরানের ইসফাহান বিমানবন্দরের নিকটবর্তী এলাকায় স্থানীয়রা বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পায়। কিন্তু, কি কারণে এই বিস্ফোরণের শব্দ সংঘটিত হয়েছে তা নিয়ে এখনও কেউ পরিস্কার নয়। জানা গেছে, ওই স্থানে ইরানের পারমাণবিক কেন্দ্রগুলো স্থাপিত রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মধ্যরাতে ইসরায়েলের এক সামরিক কর্মকর্তা ইরানের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ঘোষণা দেয় বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এনপিআর।

এক মার্কিন সামরিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সংবাদমাধ্যমটিতে জানান, গত শনিবার ইসরায়েলে তেহরানের শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার জেরে ইসরায়েল তার পালটা জবাবে এই হামলা চালিয়েছে।

এর আগে গত শনিবার (১৪ এপ্রিল) ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ঘটনায় দেশটিকে কড়া জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিল ইরান। আর এরই মধ্যে ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ