বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ইরানের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র ছুড়লো ইসরায়েল

প্রকাশনার সময়: ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ | আপডেট: ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৯

ইরানের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজের বরাতে এ খবর জানিয়েছে আলজাজিরা।

এদিকে ইরানের ফার্স নিউজ এজেন্সির বরাত দিয়ে দি টাইমস অফ ইসরায়েলের খবরে বলা হয়েছে, ইরানের ইসফাহান বিমানবন্দরের নিকটবর্তী এলাকায় স্থানীয়রা বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পায়। কিন্তু, কি কারণে এই বিস্ফোরণের শব্দ সংঘটিত হয়েছে তা নিয়ে এখনও কেউ পরিস্কার নয়। জানা গেছে, ওই স্থানে ইরানের পারমাণবিক কেন্দ্রগুলো স্থাপিত রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মধ্যরাতে ইসরায়েলের এক সামরিক কর্মকর্তা ইরানের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ঘোষণা দেয় বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এনপিআর।

এক মার্কিন সামরিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সংবাদমাধ্যমটিতে জানান, গত শনিবার ইসরায়েলে তেহরানের শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার জেরে ইসরায়েল তার পালটা জবাবে এই হামলা চালিয়েছে।

এর আগে গত শনিবার (১৪ এপ্রিল) ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ঘটনায় দেশটিকে কড়া জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিল ইরান। আর এরই মধ্যে ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল।

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। এ হামলার প্রতিশোধ নিতে ইরানে পাল্টা হামলার কথা বলেছিল ইসরায়েল।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ