ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

তীব্র তাপপ্রবাহে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

প্রকাশনার সময়: ০২ মে ২০২৪, ১৩:১৭

চট্টগ্রামে বৃষ্টি নিয়ে এসেছে স্বস্তির পরশ। স্মরণকালের সবচেয়ে বড় তাপপ্রবাহের মধ্যে বুধবার (১ মে) মধ্যরাত থেকে বৃষ্টির দেখা পেয়ে উচ্ছ্বসিত লোডশেডিংয়ে নাকাল নগরবাসী।

চট্টগ্রামে একেক স্থানে বৃষ্টি শুরুর সময় ও স্থায়িত্ব ছিল একেক রকম। তবে বৃহস্পতিবার (২ মে) ভোর থেকে সারা চট্টগ্রামেই বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে। এ নিয়ে চট্টগ্রামের মানুষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

চট্টগ্রাম নগরের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন লিখেছেন, আলহামদুলিল্লাহ্। তীব্র তাপপ্রবাহের পর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি। হে পরম করুণাময় তুমি বড়ই দয়ালু।

আবহাওয়া অধিদপ্তরের পতেঙ্গা কার্যালয় জানিয়েছে, এই বৃষ্টি আগামী অন্তত পাঁচদিন থেমে থেমে চলতে পারে। এ সময় অস্থায়ী ভাবে দমকা ও ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো, নূরুল করিম বলেন, আগামী পাঁচদিন চট্টগ্রাম ও আশপাশের এলাকায় জেলাগুলোতে বৃষ্টি ও বজ্র বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। শুক্রবার থেকে চট্টগ্রাম অঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ