ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নেতানিয়াহুকে ‌‘ঠান্ডা মাথায়’ চিন্তা করতে বললেন ঋষি সুনাক

প্রকাশনার সময়: ১৭ এপ্রিল ২০২৪, ১৪:০৮

ইসরায়েলে ইরানের অপ্রত্যাশিত হামলায় হতবাক হয়েছে পশ্চিমা বিশ্ব। তেলআবিবও তেহরানে হামলা চালাতে পারে এমন আশঙ্কায় পশ্চিমা বিশ্বের নেতারা বলছেন, এ মুহূর্তে হুট করে ইরানে হামলা করা ঠিক হবে না। ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকও একই সুর তুলেছেন। বিষয়টি নিয়ে নেতানিয়াহুকে ফোন করে ঠান্ডা মাথায় চিন্তা করার আহ্বান জানিয়েছেন তিনি। খবর রয়টার্স’র।

সুনাকের কার্যালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, মঙ্গলবার (১৬ এপ্রিল) এক ফোনালাপে নেতানিয়াহুকে মাথা ঠান্ডা রাখার আহ্বান জানিয়েছেন সুনাক। কারণ এ অঞ্চলে উত্তেজনা বৃদ্ধি করে কারও স্বার্থ হাসিল হবে না। বরং মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা আরও বাড়বে। তাই শান্ত হয়ে পদক্ষেপ নিতে হবে।

এর আগে সুনাক সোমবার (১৫ এপ্রিল) পার্লামেন্টে বলেছেন, জি সেভেন নেতৃস্থানীয় শিল্পোন্নত দেশগুলি ইসরায়েলের প্রতিশোধমূলক ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার পরে ইরানের বিরুদ্ধে সমন্বিত পদক্ষেপের বিষয় নিয়ে কাজ করছে।

উল্লেখ্য গত ১ এপ্রিল সিরিয়ায় ইরানের কনস্যুলেটে হামলা করে ইসরায়েল। এতে আইআরজিসির বেশ কয়েকজন নেতার মৃত্যু হয়। এর প্রতিবাদে ইসরায়েলি ভূখণ্ডে গত শনিবার (১৪ এপ্রিল) প্রায় তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইরান। এ ঘটনায় ইরানের হামলার জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ইসরায়েল। তবে কবে নাগাদ হামলা হতে পারে তা এখনও জানা যায়নি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ