ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

মায়ের জীবন বাঁচাতে শাবিতে স্বপ্নোত্থান বসন্ত উৎসব

প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৫

ব্রেইন স্ট্রোকে আক্রান্ত এক শিক্ষার্থীর মায়ের জীবন বাঁচাতে চিকিৎসার সহায়তায় বসন্ত উৎসবের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থান। এ উৎসব থেকে প্রাপ্ত সম্পূর্ণ লভ্যাংশ অসুস্থ মায়ের চিকিৎসায় ব্যয় করা হবে বলে জানায় সংগঠনটি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও অর্জুনতলায় বিভিন্ন ধরনের স্টল স্থাপনের মাধ্যমে এ উৎসব অনুষ্ঠিত হয়।

সরেজমিনে দেখা যায়, স্টলগুলোতে নানা রকমের পিঠা, কসমেটিক্স ও কাপড় সামগ্রী বিক্রি হচ্ছে। স্টলের পাশে রয়েছে ফটোবুথ যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ফটো তুলছেন। এছাড়া উৎসবে আগত ছোট বাচ্চাদের জন্য রয়েছে গেমিং জোন। স্বপ্নোত্থানের এ বসন্ত উৎসব উপভোগ করতে স্টলগুলোতে ভিড় জমিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এ বসন্ত উৎসবে আসা পলিটিক্যাল স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সোহানা আবেদিন লামিসা বলেন, বসন্তের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। বসন্ত উৎসবে স্বপ্নোত্থানের এ ধরনের আয়োজনকে স্বাগত জানাই।

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম রাহাত বলেন, আমরা সবসময় চেষ্টা করি মানুষের জন্য কিছু করতে। যখন কেউ বিপদে পড়ে আমাদের কাছে সাহায্যের জন্য আসে। তখন আমরা সাহায্যের জন্য বিভিন্ন ধরনের চ্যারিটি উৎসব করে থাকি। চ্যারিটি উৎসবের সব লভ্যাংশ মানুষের সাহায্যার্থে ব্যয় করি। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের একজন শিক্ষার্থীর মায়ের চিকিৎসায় সহযোগিতা করার লক্ষ্যে আমরা আজ এ বসন্ত উৎসবের আয়োজন করেছি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ