ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পবিপ্রবি'তে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন 

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৩, ১৭:৩০

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘কমাই প্লাস্টিক, কমাই দূষণ, বাড়াই পুণঃব্যবহার, লাগাই গাছ, বাড়াই সবুজ, করি অঙ্গীকার।’ এই মূলমন্ত্রকে ধারণ করে ‘বিশ্ব পরিবেশ দিবস’ উদযাপন করা হয়েছে।

সোমবার (৫ জুন) সকাল ১০ টায় ‘বিশ্ব পরিবেশ দিবস’ উপলক্ষে পরিবেশ বিজ্ঞান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ক্লাব ইএসডিএম ক্লাব কর্তৃক শোভাযাত্রা, পথনাট্য, বিশ্ববিদ্যালয় পরিষ্কার, বৃক্ষ ও ডাস্টবিন বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শিক্ষক- শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর থেকে শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রান্ত ঘুরে জয় বাংলা চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে পথনাট্য, বৃক্ষ ও ডাস্টবিন বিতরণ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় পরিষ্কারের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এ সময় উপস্থিত ছিলেন- পরিবেশ বিজ্ঞান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের অধ্যাপক ড. এ কে এম আবদুল আহাদ বিশ্বাস, সহকারী অধ্যাপক মোঃ ফয়সাল, সহকারী অধ্যাপক, পাপড়ি হাজরা, সহকারী অধ্যাপক মোছাঃ নুসরাত বিনতে নূর, সহকারী অধ্যাপক আয়েশা সিদ্দিকা, ইএসডিএম ক্লাবের সভাপতি জুবায়ের হাওলাদার ও সম্পাদক শাহজাহান শেখসহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থীরা।

ইএসডিএম ক্লাবের সভাপতি জুবায়ের হাওলাদার বলেন, ‘আমাদের জলবায়ু পরিবর্তন প্রতিরোধে সকলকে একতাবদ্ধভাবে কাজ করতে হবে। জলবায়ু পরিবর্তন প্রতিরোধই দুর্যোগ থেকে বাঁচার প্রধান পথ।’

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ