ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

টেকনাফে অস্ত্র ও মাদকসহ আটক ২

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২১, ১১:০৮

নাফ নদীতে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, আইস ও ইয়াবাসহ দুই মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ১০ টায় টেকনাফে ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে চিত্তবিনোদন কক্ষে এক সংবাদ সম্মেলনে মাধ্যমে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, পদাতিক এ তথ্য নিশ্চিত করেন। এসময় উপস্থিত ছিলেন, টেকনাফ ২ (বিজিবি) ব্যাটালিয়নের উপ-পরিচারক লে. এম মুহতাসিম বিল্লাহ শাকিল।

আটককৃতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে দ্বীন মোহাম্মদ (৪০), মিয়ানমার মন্ডু শহরের শিয়া কনদং এলাকার মৃত লাল মিয়ার ছেলে বদি আলম (৩০)।

লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, গোপন সংবাদে জানতে পারি গতরাত ৯ টার সময় টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার সংলগ্ন নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহল দল নাফ নদীতে কৌশলগত অবস্থান গ্রহণ করে। উক্ত টহলদল দুটির একটি জালিয়ারদ্বীপ (বিআরএম-৯ থেকে আনুমানিক ৯০০ গজ উত্তর-পূর্বে নাফ নদীর উপর দিয়ে মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত থেকে আনুমানিক ৫০০ থেকে ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে) একটি হস্তচালিত কাঠের নৌকাকে বাংলাদেশে আসতে দেখে। নৌকাটি জালিয়ারদ্বীপের কাছাকাছি এসে পৌঁছলে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। নৌকার আরোহীরা বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছুড়ে নৌকাটিকে থামানোর চেষ্টা করে। পরবর্তীতে বিজিবি’র টহলদল স্পীড বোটের সাহায্যে বিভিন্ন দিক থেকে ঘেরাও করে নৌকাটি দুই মাদক পাচারকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। নৌকাটি তল্লাশি করে নৌকাটির ভিতরে পাটাতনের নিচে একটি কম্বলের ভিতরে লুকায়িত অবস্থায় একটি বিদেশি অস্ত্র, ক্রিস্টাল মেথ আইস ১ কেজি ৩৬ গ্রাম, ২০ হাজার পিস ইয়াবাসহ অন্যান্য মালামাল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৭৯ লক্ষ ৬০ হাজার টাকা।

তিনি বলেন, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে অস্ত্র, মাদক এবং চোরাচালান আইনে মামলা রুজু করে উদ্ধারকৃত অস্ত্র, মাদক এবং অন্যান্য মালামালসহ টেকনাফ থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ