ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
আহত অর্ধশতাধিক

নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২১, ০১:০০

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে দুপক্ষের অর্ধশতাধিক আহত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত ৮টা পর্যন্ত বংশীপুর বাসস্ট্যান্ডে থেমে থেমে ওই সংঘর্ষ হয়। আহতদের মধ্যে উভয়পক্ষের ২৫-৩০ নেতাকর্মীকে শ্যামনগর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে।

স্থানীয়দের পাশাপাশি আহতদের সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় আগামী ৫ জানুয়ারির ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নৌকার প্রার্থী শোকর আলী ও স্বতন্ত্র প্রার্থী সাদেকুর রহমান সাদেমের কর্মী সমর্থকরা মিছিল বের করে। বংশীপুর বাসস্ট্যান্ড এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি মিছিল সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পরস্পরকে অতিক্রমের সময় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুই পক্ষই একে অপরের ওপরে দেশীয় অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে।

একপর্যায়ে দুপক্ষের শতাধিক কর্মী সমর্থক বংশীপুর বাসস্ট্যান্ডের বিভিন্ন অংশে অবস্থা নিয়ে পরস্পরের ওপর ইট পাথর নিক্ষেপ শুরু করে। খবর পেয়ে শ্যামনগর থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে। এ সময় দুই পক্ষের সংঘর্ষ থেকে নিবৃত্ত করতে পুলিশ রাবার বুলেট ছোড়ে ও লাঠিচার্জ করে।

আজিজুর ও সোহাগসহ উভয় পক্ষের ১০/ ১২ জন গুলিবিদ্ধ হওয়ার পাশাপাশি সংঘর্ষের ঘটনায় অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে বলে উভয় পক্ষ দাবি করেছে।

আ.লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের সাদিকুর রহমান সাদ্দামের ভাই আবদুল ওহাব জানান, তাদের শান্তিপূর্ণ মিছিলে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে বর্তমান চেয়ারম্যান নৌকার প্রার্থী শোকর আলীর লোকজন। এ সময় সাদিকুর রহমানের ২৫/৩০ জন কর্মী-সমর্থক গুরুতর আহত হয় বলেও তিনি দাবি করেন।

তবে জিএম শোকর আলীর কর্মী হাবিবুর রহমান জানান, সাদিকুর রহমানের কর্মী-সমর্থকেরা কোন উসকানি ছাড়াই তাদের নির্বাচন অফিসে হামলা চালায়। প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে প্রার্থী আব্দুল কাদের অন্তত ৩০ কর্মী-সমর্থক আহত হয়েছে বলেও তিনি দাবি করেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। তবে রাবার বুলেট ছোড়ার ব্যাপারে খোঁজখবর নিয়ে নিশ্চিত হয়ে জানানোর কথা বলেন তিনি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ