ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

‘অনেক শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠেছে কিন্তু শিক্ষার মান বাড়েনি’

প্রকাশনার সময়: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৪২

অনেক শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠেছে কিন্তু শিক্ষার মান সে রকম বাড়েনি বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলিত পরিষদ কেন্দ্রীয় নির্বাহী সভাপতি ড. আতিউর রহমান।

তিনি বলেন, আমাদের বাংলাদেশে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠেছে। কিন্তু শিক্ষার মান সে রকম বাড়েনি। কারণ সেই রকম শিক্ষক আমরা গড়ে তুলতে পারিনি। আমাদের সে রকম শিক্ষক গড়তে হবে। শিক্ষালয় আনন্দের সঙ্গে শিক্ষা গ্রহণের ব্যবস্থা করতে হবে। সেজন্য সেই রকম শিক্ষকের খুবই দরকার।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে রোলার স্কেটিং গ্রাউন্ডে আয়োজিত শিক্ষার্থী পারিববারিক পাঠাগারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. আতিউর রহমান বলেন, ডিজিটাল যুগে হয়তো তোমরা অনেকে বই পড়ার চেয়ে মোবাইলে বেশি সময় কাটাও। হয়তো সময়ের দাবি অনুযায়ী এটা করতেই হয়। কিন্তু তার একটা সীমা রয়েছে। কিছু সময় মোবাইলে কাটালেও বাকি সময় তোমাদের বই পড়তে হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু নাছের ভূঞার সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাবেক অতিরিক্ত সচিব বজলুর রহমান, নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জহরুল ইসলাম, রবিন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আমিনুল হক বাবুল, রবীন্দ্র সঙ্গিত সম্মিলন পরিষদ নাটোর জেলা শাখার সহ সভাপতি অ্যাডভোকেট খগেন্দ্র নাথ রায়, ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরি সাধারণ সম্পাদক আলতাফ হোসেন প্রমুখ।

পরে নাটোর জেলার ১০০ জন শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ