ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

বোয়ালমারীতে বাঁশবাগান থেকে ৩৪০ রাউন্ড গুলি উদ্ধার

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ২৩:১০

ফরিদপুরের বোয়ালমারীর একটি বাঁশ বাগান থেকে থ্রি-নট-থ্রি রাইফেলের ৩৪০ রাউন্ড গুলি উদ্ধার করেছে থানা পুলিশ।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের আবু বক্কারের বাঁশঝাড় থেকে গুলিগুলো উদ্ধার করা হয়।

পুলিশের ভাষ্য অনুযায়ী উদ্ধারকৃত গুলি অকেজো এবং মরিচা ধরা।

থানা সূত্রে জানা যায়, শনিবার সকালে বাগানটিতে গাছ কাটতে গিয়ে স্থানীয় শ্রমিকরা গাছের গুড়ি খোঁড়ার সময় মাটির ২ ফিট নিচে একটি মরিচা ধরা লোহার বাক্স দেখতে পায়। এ সময় মাটি সরিয়ে বাক্সটি উদ্ধার করার চেষ্টা করলে বক্সের মধ্য থেকে অকার্যকর মরিচা ধরা গুলি বেরিয়ে আসে।

তৎক্ষণাৎ স্থানীয়রা পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিগুলো উদ্ধার করে। খবর পেয়ে মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শেখ সাদিক, চতুল ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপার মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ খবর পেয়ে ঘটনাস্থল থেকে দীর্ঘদিনের পরিত্যক্ত একটি মরিচা ধরা বাক্স থেকে থ্রি-নট-থ্রি রাইফেলের ৩৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত গুলিগুলো অকার্যকর। ধারণা করা হচ্ছে, এগুলো মুক্তিযুদ্ধের সময়কালের।

বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শেখ সাদিক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৩৪০ রাউন্ড গুলি উদ্ধার করে জব্দ করা হয়েছে। গুলিগুলো দীর্ঘদিনের পুরোনো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ