ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নৌকার ৬ চেয়ারম্যান ও পৌর মেয়র

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৬:২৪ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩, ১৯:১২

ময়মনসিংহ- ৯ (নান্দাইল) আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী ৬ ইউপি চেয়ারম্যান ও পৌর মেয়র নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন। প্রকাশ্যে কাজ করছেন স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকের পক্ষে। এতে উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ-সহযোগী সংগঠন ও সাধারণ ভোটারের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নান্দাইলে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন সাবেক দুইবারের এমপি মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। অন্যদিকে বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন নৌকার মনোনয়ন থেকে বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে নির্বাচনে লড়ছেন।

জানা গেছে, ২০২১ সালে নৌকা প্রতীক নিয়ে পৌরমেয়র মো.রফিক উদ্দিন ভূঁইয়া, ২০১৯ সালে ইউপি নির্বাচনে বীর বেতাগৈর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন,২০২২ সালে মোয়াজ্জেমপুর ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার শিউলী, মুশুল্লী ইউপি চেয়ারম্যান মো. ইফতেখার উদ্দিন ভূঁইয়া বিপ্লব, শেরপুর ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া মিল্টন, খারুয়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসনাত ভূঁইয়া মিন্টু এবং জাহাঙ্গীরপুর ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মণ্ডল নির্বাচিত হন।

বর্তমানে নৌকার প্রতীক নিয়ে বিজয়ী পৌরমেয়র ও ছয়জন ইউপি চেয়ারম্যান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের ঈগল প্রতীকের পক্ষে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে পৌরমেয়র রফিক উদ্দিন ভূঁইয়া বলেন,যেহেতু আওয়ামীলীগের দলীয় কোনো বাঁধা নেই, তাই পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করছি।

মোয়াজ্জেমপুর ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন উন্মুক্ত করে দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী তুহিনের ঈগল প্রতীকের নির্বাচন করছি।

জাহাঙ্গীরপুর ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মন্ডল বলেন, ‘বর্তমান সংসদ সদস্য আমার ইউনিয়নের বাসিন্দা। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এলাকার জনগণ সবাই তাঁর পক্ষে। তাই আমি তার বাইরে যেতে পারছি না। যেহেতু দল উন্মুক্ত করে দিছে, এতে তো কোনো বাধা নেই।’

এ বিষয়ে নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান বলেন, নৌকার বিজয়ী চেয়ারম্যানদের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকার পক্ষে কাজ করার জন্য আমরা প্রত্যেককে চিঠি দিয়েছি। এখন তারা নৌকার পক্ষে কাজ না করলে তো কিছু করার নেই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ