ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫

নৌকার মিছিলে অস্ত্র প্রদর্শনকারী যুবক গ্রেফতার

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৯

ময়মনসিংহের নান্দাইলে নৌকার মিছিলে পিস্তল সাদৃশ্য দুই হাতে অস্ত্র প্রর্দশনকারী যুবককে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে নান্দাইল মডেল থানা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সুমন মিয়ার নেতৃত্বে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মজিদ এবং জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো.ফারুক হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে বুধবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে কুলধুরুয়া নিজ বাড়ি থেকে ওয়াহিদুজ্জামান তানভীরকে গ্রেফতার করে।

তার দেওয়া তথ্যমতে, তার বসতবাড়ির দক্ষিণ-পশ্চিম পাশের পুকুড় পাড়ের বাঁশঝাড় হতে দুইটি আগ্নেয়ান্ত্র পিস্তল) সাদৃশ বস্তু জব্দ তালিকা মূলে উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে উদ্ধারকৃত পিস্তল সাদৃশ্য বস্তু দুটি লাইটার মর্মে প্রতীয়মান হয়েছে। গ্রেফতার ওয়াহিদুজ্জামান (৩) তানভীরকে জিজ্ঞাসাবাদে আগ্নেয়াস্ত্র (পিস্তল) সাদৃশ বস্তু দুটি তার নিজের বলে স্বীকার করেন।

তবে মিছিলে অংশগ্রহণকারী ওই যুবক বা সহযোগীরা আওয়ামী লীগ বা অঙ্গসংগঠনের কেউ নয় বলে দাবি করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান।

নান্দাইল মডেল থানা সূত্রে জানা গেছে, গত বুধবার রাত ৮টার দিকে তানভীরের নেতৃত্বে ৩০/৪০ জনের সম্বলিত একটি নৌকার মিছিল চন্ডিপাশা ইউনিয়নের কুল ধুরুয়া থেকে শুরু করে চামারুল্লাহ বাজার হয়ে ধুরুয়া আনন্দ বাজারে নির্বাচনী ক্যাম্পে এসে শেষ হয়।

এ সময় ওই মিছিলে ওয়াহিদুজ্জামান তানভীরের কাছের আত্মীয় শাহ আলম নামে এক যুবক দুই হাতে দুটি অস্ত্র উচিঁয়ে নৌকার স্লোগান দিয়ে স্থানীয় নির্বাচনী ক্যাম্পে ঢুকে। প্রকাশ্যে অস্ত্র উচিয়ে মিছিলে অংশগ্রহণ করায় এলাকার জনমনে আতঙ্ক সৃষ্টি হয় এবং এরই একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম তদন্ত করে ওই দুটি অস্ত্র সহ মিছিলের নেতৃত্বদানকারী ওয়াহিদুজ্জামান তানভীরকে আটক করে থানা পুলিশ।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সুমন মিয়া জানান, এ দুটি অস্ত্র ওয়াহিদুজ্জামান তানভীর নিজের বলে দাবি করেন। এ ছাড়া শাহ আলম নামে ওই যুবককেও দ্রুত গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ