ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

জমির বিরোধে প্রাণ গেল প্রবাসীর, আহত ৩

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ২৩:২৪
নিহত নাগর আলী

মানিকগঞ্জের সিংগাইরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় নাগর আলী নামে এক সৌদি প্রবাসীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও তিনজন। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (৩০ ডিসেম্বর) উপজেলার সায়েস্তা ইউনিয়নের কানাই নগরে এ ঘটনা ঘটে।

নিহত নাগর আলী ওই গ্রামের শেখ কালু মিয়ার ছেলে। তিনি ছুটিতে দেশে এসেছিলেন। আগামী ৫ জানুয়ারি কর্মস্থলে যাওয়ার কথা ছিল। আহতরা হলেন, ওই এলাকার সাগর আলী, বাবর আলী ও সাগরের স্ত্রী নাসিমা।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, ৩ শতাংশ জমি নিয়ে নাগর আলী গংদের সঙ্গে প্রতিবেশী মোহাম্মদ আলী গংদের বিরোধ চলছিল। গত ২২ ডিসেম্বর ওই জমিতে খড়ের পালা দেয় নিহতের ভাই বাবর আলী। ওই পালা সরানোকে কেন্দ্র করে পরদিন ২৩ ডিসেম্বর সকাল ৮ টার দিকে প্রতিপক্ষ মৃত দুখাই পালের পুত্র মোহাম্মদ আলী (৬০), আত্রব আলী (৫৬), লুৎফর (৫০), মোহাম্মদ আলীর পুত্র মকবুল (৩২), কালাম (২৬), ভাগিনা মিলন (২৬), লুৎফরের পুত্র আশরাফুলসহ (২০) অজ্ঞাত আরও ৭/৮ জন বাঁশের লাঠি, লোহার রড দিয়ে নাগর আলী, সাগর আলী, বাবর আলী ও সাগরের স্ত্রী নাসিমার (২৮) ওপর হামলা চালায়।

তাদের হামলায় নাগর আলী ও সাগর আলীর মাথা ফেটে যায়। এসময় বাবর আলী ও সাগরের স্ত্রী নাসিমা বেগমও জখম হয়। এলাকাবাসী আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। নাগর আলী ও সাগর আলীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকায় রেফার্ড করা হয়।

এদিকে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নাগর আলীর অবস্থা আরও খারাপ হলে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ভাই বাবর আলী বাদী হয়ে সিংগাইর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে সিংগাইর থানার ওসি (তদন্ত) সুমন কুমার আদিত্য বলেন, অভিযোগ পেয়ে আজ সকালে মোহাম্মদ আলীর স্ত্রী নাসিমাকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ